শনিবার| ফেব্রুয়ারি ২৯, ২০২০| ১৫ফাল্গুন১৪২৬

আন্তর্জাতিক খবর

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বন্দুকযুদ্ধ, পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬

বণিক বার্তা অনলাইন

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বন্দুকধারী ও পুলিশের মধ্যকার গোলগুলিতে এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৬ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে একটি মুদি দোকানে ওই গোলাগুলির ঘটনায় পুলিশ এলাকার স্কুল ও অফিসগুলো দ্রুত বন্ধ করে দেয়। খবর বিবিসি।

জার্সি সিটির পুলিশ প্রধান মাইক কেলি জানিয়েছেন, নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন সাধারণ মানুষ ও দুজন সন্দেহভাজন রয়েছে। ওই বন্দুকযুদ্ধের ঘটনায় ৩৯ বছর বয়সী পুলিশ কর্মকর্তা জোসেফ সিলসের মৃত্যু নিশ্চিত করেছেন তিনি।

জার্সি সিটির পুলিশ প্রধান দেয়া তথ্যানুসারে, পুলিশ ও বন্দুকধারীদের মধ্যে কয়েকশ রাউন্ডগুলি বিনিময় হয়। প্রায় চার ঘণ্টা ধরে এ গোলাগুলির ঘটনা চলে। বন্দুকধারীরা সাধারণ মানুষকে দোকানের ভেতর জিম্মি করেছিল বলে ধারণা করছেন তিনি।

জোসেফ সিলস প্রসঙ্গে মাইক কেলি বলেন, সন্দেহভাজনদের কাছে যাওয়ার চেষ্টা করায় হয়তো তাকে হত্যা করা হয়েছে। 

তবে, কী উদ্দেশ্যে এ হামলা চালানো হয়েছে তা নিয়ে এখনো পরিষ্কার নয় জার্সি সিটির পুলিশ। তবে এখনি তারা এ ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলতে চাচ্ছে না।

ঘটনা জানার পর জার্সি সিটির সোয়াট টিমের সদস্য ও ফেডারেল এজেন্টরা দ্রুত ঘটনাস্থলে যান। নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগ থেকে জরুরি সেবা চালু করা হয়। ঘটনার পরপরই জার্সি সিটির সব স্কুল বন্ধ করে দেওয়া হয়েছিল। পরে অবশ্য খুলে দেওয়া হয়।

এ ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় জার্সি সিটির হামলার ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ট্রাম্প বলেন, ঘটনাটি তদন্তে স্থানীয় কর্মকর্তাদের সহযোগিতা করা হচ্ছে।

ওই ঘটনায় আরও দুই পুলিশ কর্মকর্তা আহত হলেও পরে চিকিৎসা শেষে তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে বলে পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন