ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা

বণিক বার্তা অনলাইন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক সুপারিশ ও তদবির বাণিজ্যসহ অর্থ লেনদেনের অভিযোগে মানহানি মামলা হয়েছে।
 
আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন ঢাকার মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে এই মামলাটি দায়ের করেন।

বিচারক বাদীর জবানবন্দি শেষে তদন্ত করে এবিষয়ে একটি প্রতিবেদন দাখিলেন জন্য শাহবাগ থাকার ওসিকে নিদের্শ দিয়েছেন বলে জানিয়েছেন রাকিব চৌধুরী।

মুজাহিদ কামাল উদ্দিন বলেন, অনৈতিক তদবির বাণিজ্য ও অর্থ লেনদেনে জড়িত ভিপি নুর ৫ ডিসেম্বর জাতীয় দৈনিক প্রত্রিকায় প্রকাশিত এমন প্রতিবেদনের ভিত্তিতে এই মামলা দায়ের করেছে।

নুর ‘ভিপির পদকে কলঙ্কিত’ করেছেন এবং তার এসব কর্মকাণ্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ইতিহাস ও সুনাম’ নষ্ট করেছে বলে তিনি মনে করেন।

সম্প্রতি ইন্টারনেটে ছড়িয়ে পড়া দুটি ফোনালাপের উপর ভিত্তি করে নুরের বিরুদ্ধে ‘টেন্ডারবাজির’ অভিযোগ উঠেছে। ফোনালাপে নুরের তদবির ও আর্থিক লেনদেনের তথ্য প্রকাশ হয়েছে বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

এজন্য নুরকে ডাকসু ভিপির পদ ছাড়ার আহ্বান জানিয়েছেন চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের পদ খোয়ানো ডাকসুর জিএস গোলাম রাব্বানী।

তবে অভিযোগ অস্বীকার করে নুর দাবি করেছেন, তার ফোনালাপের অংশবিশেষ তুলে ধরে খবর প্রচার করে জনমনে বিভ্রান্তি ছড়িয়েছে সংবাদমাধ্যমগুলো। এর জন্য আইনের আশ্রয় নেওয়ার হুমকিও দেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন