চেক প্রজাতন্ত্রে হাসপাতালে বন্দুকধারীর গুলিতে নিহত ৬

বণিক বার্তা অনলাইন

চেক প্রজাতন্ত্রের উত্তরপূর্বাঞ্চলীয় শহর অস্ত্রাভার একটি হাসপাতালে এক বন্দুকধারীর গুলিতে ছয় জন নিহত হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৭টার পরে গোলাগুলির এ ঘটনা ঘটে। দেশটির প্রধানমন্ত্রী আন্দ্রেজ বাবিস গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন। খবর বিবিসি

পুলিশ জানিয়েছে, গুলিবিদ্ধ চার জন ঘটনাস্থলে নিহত হয়। দুই জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘটনা করেন। তারা আরো জানান, গোলাগুলির ৫ মিনিটের মাথায় পুলিশ সেখানে পৌঁচ্ছান। এমনকি বন্দুকধানীর অনুসন্ধানে দুইটি হেলিকপ্টার নিয়ে অভিযান শুরু করেন।

হাসপাতালের ট্রমাটোলজি ওয়ার্ডে ওই হামলার ঘটনা ঘটেছে। এই হাসপাতালটির হোস্ট হচ্ছে অস্ট্রাভা টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, হামলার সময় সন্দেহভাজন ব্যক্তি একটি লাল জ্যাকেট পরে ছিল।

পুলিশ তাদের টুইটার অ্যাকাউন্টে হামলাকারী ছবি প্রকাশ করে তাকে ধরিয়ে দিতে জনগণের সাহায্য চেয়েছে। আর হামলার পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বন্ধ রয়েছে।

পুলিশ বলছে, হামলাকারীদের ধরতে পুলিশের তল্লাশি ও অভিযান অব্যাহত রয়েছে। জনগণের সুরক্ষা নিশ্চিত করতে অন্যান্য হাসপাতাল শিক্ষা প্রতিষ্ঠান, শপিংমল এবং সরকারি প্রতিষ্ঠানগুলোতে নজরদারি বৃদ্ধি করেছেন।



এই বিভাগের আরও খবর

আরও পড়ুন