দুদিন স্পট মার্কেটে ইস্টার্ন কেবলস

নিজস্ব প্রতিবেদক

আজ আগামীকাল ইস্টার্ন কেবলস লিমিটেডের শেয়ার শুধু স্পট মার্কেটে লেনদেন হবে। দুদিন ব্লক মার্কেটে কোম্পানিটির লেনদেনও স্পট সেটেলমেন্ট সাইকেলের মাধ্যমে নিষ্পন্ন করা হবে। ১২ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ইস্টার্ন কেবলসের পরিচালনা পর্ষদ। আগামী বছরের ফেব্রুয়ারি বেলা ১১টায় চট্টগ্রামের পতেঙ্গায় কোম্পানির কারখানা প্রাঙ্গণে এজিএম অনুষ্ঠিত হবে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৭২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৫ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩০ টাকা ৪৭ পয়সা।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইস্টার্ন কেবলসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৪৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৫০ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ টাকা ৫৭ পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ইস্টার্ন কেবলস। ২০১৭ হিসাব বছরেও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় তারা। সে বছর কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল টাকা ১৯ পয়সা। ২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। আলোচ্য সময়ে কোম্পানিটির বার্ষিক ইপিএস ছিল টাকা ৩৫ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন