সম্রাট ও আরমানের বিরুদ্ধে মাদক আইনে চার্জশিট

বণিক বার্তা অনলাইন

ক্যাসিনোসংশ্লিষ্টতায় গ্রেফতার আলোচিত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানের বিরুদ্ধে মাদক আইনের মামলায় আদালতে চার্জশিট দাখিল করেছে র‌্যাব। 

সোমবার মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই (নিরস্ত্র) আব্দুল হালিম ঢাকা সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেছেন। যার উপর আগামী ১৫ ডিসেম্বর শুনানি হবে।

গত ৬ অক্টোবর ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাট ও আরমানকে গ্রেফতার করে র‌্যাব। পরে সম্রাটকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার রাজধানীর কাকরাইলের কার্যালয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভেতর থেকে বিভিন্ন ব্যান্ডের ১৯ বোতলে ১৯ লিটার বিদেশী মদ এবং এক হাজার ১৬০ পিস ইয়াবা, পিস্তল ও বিরল প্রজাতির বণ্যপ্রাণীর চামড়া পাওয়া যায়। চামড়া রাখার দায়ে ওইদিন সম্রাটকে ৬ মাসের কারাদণ্ড দিয়ে রাতে কারাগারে পাঠায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

এরপর গত ৭ অক্টোবর অস্ত্র সম্রাটকে এবং মাদক মামলায় সম্রাট ও আরমান গ্রেফতার দেখানোসহ ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। যার শুনানির জন্য ৯ অক্টোবর ধার্য করা হয়। তবে অসুস্থতার জন্য গত ১৫ আগস্ট রিমান্ড আবেদনের শুনানির পর সম্রাটের দুই মামলায় ১০ দিনের এবং আরমানের এক মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। ওই রিমান্ড শেষে ২৪ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। 

এর মধ্যে গত ৬ নভেম্বর অবৈধ অস্ত্র রাখার মামলায় সম্রাটের বিরুদ্ধে আদালতে চাজশিট দাখিল হয়েছে। এরপর গত ১২ নভেম্বর দুদক সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং ও আরমানের বিরুদ্ধে দুই কোটি ৫ লাখ ৪০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে। ওই মামলায় গত ১৭ নভেম্বর উভয়ের ৬ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত। উভয় আসামি বর্তমানে কারাগারে রয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন