আগুনে খুব বেশি ক্ষতি হয়নি শাশা ডেনিমসের

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর সাভারে ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (ডিইপিজেড) পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি শাশা ডেনিমস লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের মাধ্যমে বিষয়ে শেয়ারহোল্ডারদের অবহিত করেছে কোম্পানিটি। দমকল বাহিনীর সহায়তায় নিজস্ব ফায়ারফাইটিং সিস্টেমের মাধ্যমে আধা ঘণ্টার মধ্যে আগুন নেভানো সম্ভব হয়েছিল বলে জানিয়েছে কোম্পানিটি। এর কারণে কোম্পানির উৎপাদনে কোনো বিঘ্ন ঘটেনি এবং অগ্নিকাণ্ডের কারণে কোম্পানির বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

শাশা ডেনিমস মূলত সব ধরনের ডেনিম জাতীয় কাপড় উৎপাদন করে থাকে। সম্প্রতি তারা ৯৬ কোটি ৮৫ লাখ ৯০ হাজার ৬০২ টাকায় ইতালীয় কোম্পানি বার্তো ইজি ইন্ডাস্ট্রিয়া তেসিলে এসআরএলের সিস্টার কনসার্ন ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের ৮০ শতাংশ শেয়ার অধিগ্রহণ সম্পন্ন করেছে। ডিইপিজেডে শাশা ডেনিমসের কারখানার পাশেই ১২টি প্লটের ওপর ইওএস টেক্সটাইল মিলসের কারখানা অবস্থিত।

২০১৭-১৮ হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুসারে, শাশা ডেনিমসের বার্ষিক উৎপাদন সক্ষমতা ছিল কোটি ১৬ লাখ গজ। সময়ে কোম্পানিটির রাজস্ব আয় হয়েছে ৭৫১ কোটি টাকা, যা আগের হিসাব বছরে ছিল ৬২৫ কোটি টাকা। ২০১৭-১৮ হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী মুনাফা হয়েছে ৫৫ কোটি টাকা, যা আগের হিসাব বছরে ছিল ৫৯ কোটি টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন