শুক্রবার| এপ্রিল ০৩, ২০২০| ১৯চৈত্র১৪২৬

খেলা

এসএস গেমস ২০১৯

আর্চারিতে বাংলাদেশের আরো তিন স্বর্ণ পদক

বণিক বার্তা অনলাইন

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে আজ রোববার দিনের শুরুতে আর্চারিতে ছেলেদের স্বর্ণ জয়ের পর দলগত রিকার্ভ ইভেন্টে স্বর্ণ জয়ের সুসংবাদ দেন বাংলাদেশের মেয়েরা। এর কিছুক্ষণ পর রিকার্ভ মিশ্র দলগত ইভেন্ট থেকে স্বর্ণ জিতলেন লাল সবুজের দল। ফলে আর্চারিতেই বাংলাদেশের হাতে আসলো আরো তিনটি স্বর্ণ পদক। সব মিলিয়ে বাংলাদেশের ঝুঁড়িতে জমা পড়লো ১০টি স্বর্ণ পদক।

রোববার ফাইনালে রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেলের সমন্বয়ে গড়া বাংলাদেশ দল হারিয়েছে শ্রীলঙ্কাকে। এর আগে সেমিফাইনালে স্বাগতিক নেপালকে ৬-০ সেট পয়েন্টে হারায় তারা।

মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টেও এসেছে স্বর্ণ। শ্রীলঙ্কাকে হারিয়ে এই ডিসিপ্লিনে দ্বিতীয় স্বর্ণ জেতে বাংলাদেশ। দলে ছিলেন, ইতি খাতুন, মেহনাজ আক্তার ও বিউটি রায়। আর রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ভুটানকে হারিয়ে স্বর্ণপদক জেতে বাংলাদেশ।

এবারের এসএ গেমসে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ জিতেন দিপু চাকমা। দ্বিতীয় স্বর্ণ আছে জেতেন আল আমিনের হাত ধরে। তৃতীয় স্বর্ণ জেতেন হোমায়রা আক্তার প্রিয়া আর চতুর্থ স্বর্ণ লাভ করেন অন্তরা। শনিবার পঞ্চম স্বর্ণ জিতেন মাবিয়া আক্তার সীমান্ত। স্বপ্তম স্বর্ণ জিতেন জিয়ারুল ইসলাম, ও অষ্টম স্বর্ণ জিতেন ফাতিমা। আজ আর্চারিতে আসলো তিনটি স্বর্ণ পদক।

সবমিলিয়ে এখন বাংলাদেশের পদক সংখ্যা ২৫। এর মধ্যে রয়েছে ১০টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ।

প্রসঙ্গত, গত রোববার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ান গেমস, যেটি এসএ গেমস নামে পরিচিত। প্রায় দশদিন নেপালের কাঠমুন্ডু ও পোখারায় চলবে দক্ষিণ এশিয়ার অ্যাথেলেটিক্সের এই আসর। এবারের আসরে ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন