বুধবার | জুলাই ১৫, ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

শেয়ারবাজার

লভ্যাংশ পাঠিয়েছে আর্গন ডেনিমস

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য অনুমোদিত ৫ শতাংশ স্টক লভ্যাংশ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা করেছে আর্গন ডেনিমস লিমিটেড। এছাড়া অনুমোদিত ১০ শতাংশ নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে শেয়ারহোল্ডারদের ব্যাংক অ্যাকাউন্টে জমা করেছে তারা।

সমাপ্ত হিসাব বছরে আর্গন ডেনিমসের কর-পরবর্তী নিট মুনাফা আগের বছরের একই সময়ের তুলনায় কমেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৩৬ কোটি ৬৫ লাখ ৬৮ হাজার ৯৭২ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৭ কোটি ৬৯ লাখ ১৫ হাজার ৯৮৫ টাকা। গেল হিসাব বছর কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ১৪ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭ টাকা ৯৩ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৬ টাকা ৪৭ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮১ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ২৮ টাকা ৫৯ পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় আর্গন ডেনিমস। তার আগে ২০১৭ হিসাব বছরের জন্য ১২ দশমিক ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। সে হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ৯১ পয়সা।

ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ১৮ টাকা ৬০ পয়সা। গত এক বছরে সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৭ টাকা ও ২৯ টাকা ৪০ পয়সা।

২০১৩ সালে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ১৫০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১২৬ কোটি টাকা। রিজার্ভে রয়েছে ১৩৬ কোটি ৯ লাখ টাকা। মোট শেয়ারের ৩৬ দশমিক শূন্য ৮ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, ৩৬ দশমিক ৫ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ২৭ দশমিক ৪২ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন