‘ন ডরাই’র সেন্সর বাতিল ও প্রদর্শনী বন্ধে আইনি নোটিস

ফিচার প্রতিবেদক

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ডরাই-এর সেন্সর বাতিল প্রদর্শনী বন্ধে আইনি নোটিস পাঠানো হয়েছে। গতকাল জনস্বার্থে ডাক রেজিস্ট্রিযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম নোটিসটি পাঠান। ৪৮ ঘণ্টার মধ্যে নোটিসের জবাব দিতে বলা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের সচিব, ছবিটির প্রযোজক পরিচালকসহ পাঁচজনকে নোটিসের জবাব দিতে বলা হয়েছে, অন্যথায় তাদের বিরুদ্ধে হাইকোর্টে রিট করা হবে।

এদিকে ছবিটির পরিচালক তানিম রহমান অংশু জানিয়েছেন, তিনি এখনো নোটিসটি পাননি। তিনি বলেন, ‘আমি এবং স্টার সিনেপ্লেক্স থেকে যতদূর জানি, কোনো নোটিস আমাদের হাতে এসে পৌঁছায়নি। এমন কোনো তথ্যও আমাদের কাছে নেই। যে কারণে ব্যাপারে কোনো মন্তব্য করতে পারছি না। তবে ছবিটির প্রযোজক মাহবুব রহমান টকিজকে বলেন, ‘আইনি নোটিস হাতে পেলে আমরা এর উত্তর দেবো। আইনের প্রতি আমরা যথেষ্ট শ্রদ্ধাশীল। আইন মেনেই আমরা এগোব।

ডরাই সিনেমাটি নিয়ে আইনি নোটিস পাঠানো প্রসঙ্গে আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম গতকাল গণমাধ্যম কর্মীদের বলেনসিনেমাটিতে এমন দৃশ্য আছে, যেগুলো বাংলাদেশী সিনেমায় এই প্রথম সাহসী বলা যেতে পারে। পরিবারের সদস্যদের নিয়ে ছবি দেখা যাবে এমন নিশ্চয়তা দেয়া যায় না।

উল্লেখ্য, শুরুতে সংলাপ নিয়ে সেন্সর বোর্ডের আপত্তির মুখে পড়ে ডরাই। তবে সংলাপ সংশোধনের পর প্রদর্শনের অনুমতি পায় ছবিটি। এরপর একই দিনে দুইয়ের অধিক সিনেমা মুক্তি না দেয়ার জটিলতায় পড়ে ছবিটি। শেষ পর্যন্ত এটি গত ২৯ নভেম্বর দেশের আটটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

ছবিটি প্রযোজনা করেছে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল। এটি তার প্রযোজিত প্রথম সিনেমা। এতে অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল প্রমুখ। ছবিটিতে চট্টগ্রামের ভাষা ব্যবহার করা হয়েছে। এটি নির্মাণ করেছেন নির্মাতা তানিম রহমান অংশু।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন