বার্নস ও রুটের সেঞ্চুরি

সেঞ্চুরি করেই ফর্মে ফেরার জানান দিলেন জো রুট। তার সঙ্গে তিন অংকের ম্যাজিক্যাল ফিগার ছুঁয়েছেন ররি বার্নসও। দুজনের ব্যাটে ভর দিয়ে হ্যামিল্টন টেস্টে লড়াই করছে ইংল্যান্ড। নিউজিল্যান্ডের ৩৭৫ রানের জবাবে তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ উইকেটে ২৬৯ রান। রুট ১১৪ ওলি পোপ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। উইকেট হাতে নিয়ে এখনো কিউইদের প্রথম ইনিংসের চেয়ে ১০৬ রানে পিছিয়ে অতিথিরা।

২৭৮ বলে ১১৪ রানের ইনিংস খেলেন রুট, যা সর্বশেষ ১৫ ইনিংসের মধ্যে তার প্রথম সেঞ্চুরি। টেস্টে ১৭ সেঞ্চুরি করা রুট সর্বশেষ তিন অংক ছুঁয়েছেন গত বছর ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওপেনার বার্নসের সঙ্গে ১৭৭ রানের পার্টনারশিপ গড়েন রুট। ১০১ রানে আউট হন বার্নস। এটা তার দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি।

শেষদিকে ম্যাচে ফেরে নিউজিল্যান্ড। চা-বিরতির পরপর তারা ইংল্যান্ডের দুই উইকেট তুলে নেয়। দৃষ্টিনন্দন সব শটে বেন স্টোকস করেন ২৬ রান অভিষিক্ত ২১ বছর বয়সী জ্যাক ক্রলি মাত্র এক রান করে বিদায় নেন।

সিরিজ ড্র করতে হলে হ্যামিল্টনে ইংল্যান্ডকে জিততেই হবে। কিন্তু তাদের কাজটি কঠিন করে তুলতে পারে বৃষ্টি। শেষ দিনও বৃষ্টি হতে পারে। তাই নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের চেয়ে বেশি রান তোলার পর স্বাগতিকদের অল্প রানে অলআউট করার স্বপ্নটা ইংলিশদের জন্য হতে পারে সূদূর পরাহত। বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন