কুষ্টিয়ায় দুই ভাইকে হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদণ্ড

বণিক বার্তা প্রতিনিধি কুষ্টিয়া

কুষ্টিয়ার ভেড়ামারায় ইভটিজিংয়ের প্রতিবাদ করার কারণে দুই ভাইকে হত্যা মামলায় ৪ জনের ফাঁসি ও ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এই সাথে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।

আজ রোববার (১ ডিসেম্বর) সকালে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড দণ্ডপ্রাপ্তরা হলেন, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার গোলাপনগর গ্রামের নুরুল ইসলামের ছেলে কমল হোসেন মালিথা, ফকিরাবাদ গ্রামের কাবুল প্রামাণিকের ছেলে কামরুল প্রামাণিক ও সুমন প্রামাণিক ও একই গ্রামের নজরুল ইসলামের ছেলে নয়ন শেখ।
 
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, ভেড়ামারা উপজেলার ফকিরাবাদ গ্রামের ছের আলী শেখের ছেলে নজরুল শেখ ও আব্দুর রহিম ওরফে লালিম শেখ, একই গ্রামের আকুল মণ্ডলের ছেলে মাহফুজুর রহমান, বেনজির প্রামাণিকের ছেলে হৃদয় আলী, নাজির প্রামাণিকের ছেলে সম্রাট আলী প্রামাণিক, গোলাপনগর গ্রামের মৃত নুরুল হক মালিথার ছেলে জিয়ারুল ইসলাম ও আশরাফ মালিথা। এছাড়াও আরিফ মালিথা নামে এক আসামীকে ১০ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

মামলার এজহারে জানা যায়, ইভটিজিংয়ে বাধা দেওয়ায় ২০১৬ সালের ২৫ এপ্রিল মুজিবর রহমান মাষ্টার ও মিজানুর রহমানকে আসামিরা কুপিয়ে গুরতর আহত করে। এতে মুজিবুর রহমান ঘটনাস্থলেই নিহত হন এবং চিকিৎসাধীন অবস্থায় নিহত হন মিজানুর। এ ঘটনায় মোঃ জাকারুল ইসলাম বাদি হয়ে কুষ্টিয়ার ভেড়ামারা থানায় মামলা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন