শুক্রবার| এপ্রিল ০৩, ২০২০| ১৯চৈত্র১৪২৬

শেয়ারবাজার

প্রথম প্রান্তিকে নিট মুনাফা ৮৮ শতাংশ কমেছে লিগ্যাসি ফুটওয়্যারের

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেডের মুনাফায় বড় ধস নেমেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৪ লাখ ৮ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ কোটি ৫ লাখ ৪৬ হাজার টাকা। এ হিসাবে প্রথম প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ১ কোটি ৮১ লাখ ৩৭ হাজার টাকা বা ৮৮ দশমিক ২৮ শতাংশ।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, প্রথম প্রান্তিকে কোম্পানিটির টার্নওভার হয়েছে ৪ কোটি ১৫ লাখ ৬৫ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮ কোটি ৫৯ লাখ ৫৫ হাজার টাকা। গ্রস মুনাফা হয়েছে ১ কোটি ২৪ লাখ ৬৯ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ কোটি ৩৫ লাখ ২২ হাজার টাকা। পরিচালন মুনাফা হয়েছে ২৬ লাখ ৭৩ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ কোটি ৪৬ লাখ ৯২ হাজার টাকা।

আলোচ্য সময়ে লিগ্যাসি ফুটওয়্যারের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৮১ পয়সা। এ হিসাবে প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস কমেছে ১ টাকা ৬৩ পয়সা বা ৯০ দশমিক শূন্য ৬ শতাংশ। ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৯৯ পয়সা, আগের হিসাব বছরের একই তারিখে যা ছিল ১৭ টাকা ৮০ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে লিগ্যাসি ফুটওয়্যারের পরিচালনা পর্ষদ, যা এরই মধ্যে অন্তর্বর্তী লভ্যাংশ হিসেবে বিতরণ করা হয়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৪৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ১ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা ৮০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৭ টাকা ৫৭ পয়সা।

আগামী ২৮ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় গাজীপুরের মৌচাকে কোম্পানির কারখানা প্রাঙ্গণে ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ ডিসেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন