কারাগার থেকে হাসপাতালে সম্রাট

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট অসুস্থ বোধ করায় তাকে কারাগার থেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেকহাসপাতাল এবং পরে সেখান থেকে জাতীয় হূদরোগ ইনস্টিটিউটে নেয়া হয়।

চিকিৎসকরা জানান, ১৯৯৮ সালে সম্রাটের হূিপণ্ডের একটি ভাল্ব রিপ্লেস করা হয়েছিল। তবে হাসপাতালে আনার পর তার হূদস্পন্দন স্বাভাবিক পাওয়া গেছে। তাকে সিসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

হাসপাতালের পরিচালক দুপুরে সাংবাদিকদের বলেন, যেসব পরীক্ষা করা হয়েছে সেখানে ফল মোটামুটি ভালো। তার পরও তাকে ২৪ ঘণ্টা অবজারভেশনে রাখা হবে। সময় আরো কিছু পরীক্ষা করা হবে। সাত সদস্যের মেডিকেল টিম গঠন করে তার চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার গভীর রাতে সম্রাট তার সহযোগী এনামুল হক আরমানকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র্যাব। পরে সম্রাটকে সঙ্গে নিয়ে কাকরাইলের ভূইয়া ট্রেড সেন্টারে তার কার্যালয়ে অভিযান চালানো হয়। প্রায় ঘণ্টা অভিযান শেষে গুলিসহ একটি বিদেশী পিস্তল, হাজার ১৬০টি ইয়াবা, ১৯ বোতল বিদেশী মদ, দুটি ক্যাঙ্গারুর চামড়া নির্যাতন করার বৈদ্যুতিক সরঞ্জাম পাওয়ার কথা জানায় র্যাব।

ক্যাঙ্গারুর চামড়া পাওয়ায় সম্রাটকে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইনে তাত্ক্ষণিকভাবে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। সেদিনই তাকে পাঠিয়ে দেয়া হয় কেরানীগঞ্জ কারাগারে। পরদিন রমনা থানায় সম্রাটের বিরুদ্ধে অস্ত্র মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করে র্যাব। তাকে দুই মামলায় ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার মহানগর হাকিম আদালতে আবেদন করে রমনা থানা পুলিশ।

রিমান্ড শুনানির জন্য আজ তাকে আদালতে তোলার কথা রয়েছে। তার আগেই অসুস্থতার কারণে সম্রাটকে হাসপাতালে ভর্তি করা হলো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন