আসছে স্পর্শিয়ার কাঠবিড়ালী ...

ফিচার প্রতিবেদক

অলস দুপুরে টেলিফোনে পাওয়া গেল কাঠবিড়ালীর অর্চিতা স্পর্শিয়াকে সপ্তাহের শেষ দিনটিকে অলস বলা যায় না কোনোভাবেই তবে স্পর্শিয়ার ক্ষেত্রে সেটি অলসই, কেননা আপাতত কাজ থেকে ছুটি তার অন্যদিকে কাঠবিড়ালী সম্বোধনের পেছনের কারণটাও এরই মধ্যে স্পর্শিয়াভক্তরা জেনেছেন ফেসবুকে দুদিন আগেই অভিনেত্রী একটি ছবি প্রকাশ করেছেন, যার সঙ্গে জুড়ে দিয়েছেন ছোট্ট দুটি লাইন কাঠবিড়ালী টিজার আসছে লেখা ছবিটি পোস্ট করে যেন জানান দিলেন বছর দুয়েক আগে শুরু করা ছবিটির আগমনী বার্তা আজকের আয়োজনে এসব নিয়েই কথা বলেছেন অর্চিতা স্পর্শিয়া

কাঠবিড়ালী আসবে কবে?

চলচ্চিত্রের টিজার ছাড়ব আজ (গতকাল) চিলেকোঠা ফিল্মসের ইউটিউব চ্যানেল ফেসবুকে ছাড়া হবে। চলচ্চিত্রটি মুক্তির কথা ভাবা হচ্ছে নভেম্বর কিংবা ডিসেম্বরে। আমি চাই ডিসেম্বরে মুক্তি পাক। কেননা আমার জন্মদিন ডিসেম্বরে, তাই এটা আমার জন্য বাড়তি পাওয়া হবে। তবে ডিসেম্বর হলে একদিকে ভালো কিছুটা সময় পাওয়া যাবে প্রচারণার জন্য। সবমিলিয়ে যে মাসেই হোক না কেন, সেটা চলতি বছরেই, এটা নিশ্চিত।

 

প্রচারণার জন্য কী করছেন?

আসলে প্রচারণার জন্য সেভাবে কিছুই করা সম্ভব না আমাদের জন্য। যেহেতু এটি সম্পূর্ণই জিরো বাজেটের চলচ্চিত্র, তাই প্রচারণার জন্য বিশেষ কিছু করা কঠিন হবে। তবে আমরা নিজেরা যতটুকু পারব তা- করব। প্রচারণা বলতে টিজার ছাড়া হয়েছে, দিন পরই ট্রেইলার ছাড়া হবে, কিছু পোস্টার একে একে প্রকাশ করা হবে। সংবাদ সম্মেলন করার চিন্তা রয়েছে। তবে আমি এটা বিশ্বাস করি, যদি চলচ্চিত্রটি দর্শকের ভালো লেগে থাকে তাহলে তারাই এটির প্রচারণা চালাবেন। টিজার প্রকাশের পর দর্শক কিন্তু খানিকটা টের পেয়েই থাকেন পুরো চলচ্চিত্রটি কেমন হতে পারে। ভালো লাগলে তারা কিন্তু দেখবেনও সেটি।

 

কয়টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে?

চলচ্চিত্র পরিবেশকদের সঙ্গে এখনো আনুষ্ঠানিক কথাবার্তা হয়নি আমাদের। কাঠবিড়ালী প্রথমেই দেখানো হবে একটি চলচ্চিত্র উৎসবে। এরপর প্রেক্ষাগৃহে মুক্তির কথা চিন্তা করব। তবে একটা কথা বলে রাখি, ট্রেইলার বা চলচ্চিত্রটির উদ্বোধনী প্রদর্শনী উপলক্ষে আমাদের ছোট্ট একটা পরিকল্পনা রয়েছে। আমরা যে গ্রামে শুটিং করেছি, সেখানকার লোকদের দেখানোর পরিকল্পনা করছি উদ্বোধনী প্রদর্শনী হিসেবে।

 

কোথায় শুটিং করেছেন?

পরিচালকের গ্রামের বাড়ি পাবনা, সেখানেই টানা দুই বছর শুটিং করেছি।

 

পর্দায় খুব নিয়মিত না স্পর্শিয়া, কেন?

জনপ্রিয় কেউ হতে হবে এমন ভাবনা থেকে কিন্তু আমি বিনোদনের জগতে পা রাখিনি। জনপ্রিয়তা আমাকে টানে না, বরং চমত্কার কাজ টানে। অন্যদিকে অনেক অর্থবিত্ত লাগবে, অনেক জনপ্রিয়তা লাগবে, এমনটা আমার কখনই চাওয়া নয়। আমার স্বপ্নইজীবন নিয়ে খুশি থাকতে যেন পারি। অভিনয় করে সত্যিকার অর্থে আমি খুশি হই। অভিনয় করার পেছনে একমাত্র কারণ এটাই। নয় তো দশটা-পাঁচটা চাকরিই করতে পারতাম। এজন্যই খুব বেশি কাজ করতে হবে এমনটা নয় বরং যে কাজগুলো করে খুশি থাকতে পারব, সেসবই করি। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রই হোক কিংবা কোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রএসব ক্ষেত্রে চরিত্র, গল্প এমনটাই বেছে নিই, যেটা করে আমি আনন্দ পাব। আরেকটা কথা, আমার মনে হয়, সারা বছরই লাইম লাইটে থাকতে হবে এর কোনো মানে নেই। বছরে একটা কাজও যদি খুব ভালো হয়, তবে তো সেটাই ভালো।

 

ছোট পর্দায় কাজ করেন না বললেই চলে, এর কারণ কী?

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন