মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬

শেয়ারবাজার

সুহৃদ ইন্ডাস্ট্রিজের ইজিএম-সংক্রান্ত রেকর্ড ডেট আজ

নিজস্ব প্রতিবেদক

বিশেষ সাধারণ সভা (ইজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আজ সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণের ঘোষণা দিয়েছে। সফটওয়্যার ও আইটি অ্যানাবলড সার্ভিস, পেট্রোলিয়াম জাতীয় পণ্য, ইলেকট্রিক্যাল ও সোলার পাওয়ার এবং পিভিসি পাইপ ও থার্মোপ্লাস্টিক খাতে ব্যবসা সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ। এজন্য কোম্পানির সংঘ স্মারকে প্রয়োজনীয় সংশোধনী আনতে হবে। এছাড়া  অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ১৫০ কোটিতে উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে সুহৃদ ইন্ডাস্ট্রিজের পর্ষদ। এসব সিদ্ধান্ত বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য ৫ নভেম্বর বেলা ১১টায় গাজীপুরের কোনাবাড়ীর বাইমাইলে মেঘের ছায়া কনভেনশন সেন্টারে কোম্পানির ইজিএম আহ্বান করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে সুহৃদ ইন্ডাস্ট্রিজ। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪১ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১০ টাকা ৮৩ পয়সা। তিন বছর বিরতি দিয়ে এ হিসাব বছরে লভ্যাংশ দিয়েছে সুহৃদ ইন্ডাস্ট্রিজ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন