লিভারপুলে জাপানি মিনামিনো

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ নৈপুণ্য দেখিয়েছে সলজবুর্গ। অস্ট্রিয়ান ক্লাবটি বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ন্যাপোলিকে আটকে রেখেছিল শেষ ম্যাচ পর্যন্ত। অবশ্য দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েও শেষ পর্যন্ত নকআউট পর্বে খেলা হচ্ছে না ক্লাবটির। তবে এরই মধ্যে দলটির বেশ কয়েকজন খেলোয়াড় এসেছেন পাদপ্রদীপের আলোয়। যারা ইউরোপিয়ান জায়ান্টদের নজর কেড়েছে। যাদের মাঝে সবার আগেই আসে আরলিং ব্রাউট হালান্ডের নাম। এই নরওয়েজিয়ান তরুণকে কিনতে এরই মধ্যে জায়ান্ট ক্লাবগুলো লাইন ধরে দাঁড়িয়েছে। অবশ্য সেই ভিড়ে আছে বর্তমান ইউরোপ চ্যাম্পিয়ন লিভারপুলও। প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা ক্লাবটি অবশ্য হালান্ডের জন্য আগ্রহ ধরে রেখে এরই মধ্যে হাত বাড়িয়েছে একই ক্লাবের আরো একজনের দিকে। তিনি হলেন সলজবুর্গের জাপানি তারকা তাকুমি মিনামিনো। এরই মধ্যে মিনামিনোকে নিয়ে দুই ক্লাবের মধ্যে চূড়ান্ত আলাপও সম্পন্ন হয়েছে। দশমিক ২৫ মিলিয়ন পাউন্ডে মিনামিনোর লিভারপুলে আসা তাই এখন সময়ের ব্যাপার মাত্র।

জানা গেছে, বৃহস্পতিবার রাতেই দুই পক্ষ সমঝোতায় পৌঁছেছে। আগামী জানুয়ারিতেই অ্যানফিল্ডে দেখা যাবে এই তরুণ তুর্কিকে। মূলত চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে মিনামিনোর খেলা মুগ্ধ করেছে লিভারপুল বস ইয়ুর্গেন ক্লোপকে। পাশাপাশি মিনামিনোর অপেক্ষাকৃত কম রিলিজ ক্লজও তার প্রতি আগ্রহী করে তুলেছে অল রেডদের। এছাড়া মিনামিনোর প্রতি অন্য ক্লাবগুলোর আকর্ষণও ক্রমেই বাড়ছিল। যে তালিকায় আছে বায়ার্ন মিউনিখের মতো জায়ান্টের নামও। তাই ভিড় বাড়ার আগেই নিজেদের কাজটা সেরে রাখতে চাইছিল লিভারপুল। মিনামিনোর লিভারপুলে যাওয়া নিয়ে সলজবুর্গের স্পোর্টিং ডিরেক্টর ক্রিস্টোফা ফ্রিউন্ড বলেন, আমি নিশ্চিত করতে পারি যে দুই পক্ষের মাঝে আলাপ হয়েছে। এটা নিজেদের জন্য সম্মানের যে শক্তিশালী ক্লাবগুলো আমাদের খেলোয়াড়দের প্রতি আগ্রহী হচ্ছে।

২০১৫ সালে সেরেজো ওসাকা থেকে সলজবুর্গে যোগ দেন মিনামিনো। অস্ট্রিয়ান এই ক্লাবটির হয়ে ১২৯ ম্যাচ খেলে মিনামিনো গোল করেন ৪১টি। গোল করার পাশাপাশি নান্দনিক ফুটবলে প্রতিপক্ষের ওপর চাপ তৈরি করতেও দারুণ পারদর্শী এই তরুণ ফুটবলার। এর আগে অ্যানফিল্ডে লিভারপুলের - গোলে জেতা ম্যাচেও মিনামিনো ছিলেন সপ্রতিভ। মাঠের লড়াইয়ে মিনামিনোর পারফরম্যান্সে মুগ্ধ হয়ে জর্দান হেন্ডারসন ভার্জিল

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন