শনিবার| জানুয়ারি ২৫, ২০২০| ১২মাঘ১৪২৬

দেশের খবর

খালেদার জামিন না মঞ্জুর করে আদালত শান্তি প্রতিষ্ঠা করেছে: নৌ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার মতো একজন অপরাধীর জামিন আবেদন খারিজ করে দিয়ে উচ্চ আদালত  দেশে আইনের শাসন ও শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শুক্রবার বিকেলে জেলার বিরল উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে এ মন্তব্য করেন।

খালিদ বলেন, গতকালকে (বৃহস্পতিবার) আদালতের একটি রায়কে কেন্দ্র করে কী ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হয়েছে, বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনী শক্ত হাতে তা দমন করেছে।

খালিদ বলেন,  বেগম খালেদা জিয়া একজন অপরাধী। দুই-দুইটি মামলায় একটির সাত বছর, আরেকটির ১০ বছর কারাদণ্ড হয়েছে। এমন একজন অপরাধীকে নিয়ে বিএনপি রাজনীতি করতে চায়। একজন অপরাধীকে নিয়ে যখন বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠা করতে চায় তখন মহামান্য আদালত ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছেন। তার জামিন আবেদন খারিজ করার জন্য মহামান্য আদালতকে সাধুবাদ
জানাই।

তিনি বলেন, আদালতের একটা দায়িত্ব আছে, বাংলাদেশে শান্তি রাখার এই রায়ের জন্য মহামান্য আদালতকে অভিনন্দন জানাই। বিএনপির সমালোচনা করে নৌ প্রতিমন্ত্রী বলেন, তারা বেগম খালেদা জিয়ার জামিন চায় না, খালেদা জিয়ার মুক্তি চায় না, তারা খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করতে চায়। ওই তারেক রহমান একজন দণ্ডিত আসামি, তিনি পলাতক জীবন যাপন করছেন। তিনি তার মায়ের মুক্তি চান না, তার মাকে নিয়ে রাজনীতি করতে চান। বাংলাদেশের মানুষকে ইমোশনাল ব্ল্যাকমেল করতে চান। তার চিকিৎসার কথা বলা হচ্ছে, ডাক্তাররা যখন তার চিকিৎসা দিতে চান তখন তিনি চিকিৎসা নিতে চান না, চিকিৎসকদের সহায়তা করেন না।

খালিদ বলেন, আজকের এই বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শের উপর দাঁড়িয়ে আছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, ঘাতকেরা পঁচাত্তরে বঙ্গবন্ধুকে আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে; কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে কেড়ে নিতে পারেনি। বাংলাদেশ আওয়ামী লীগ একটি আদর্শিক পথ যাত্রায় এগিয়ে যাচ্ছে, আমরা সংগ্রামে অবতীর্ণ আছি। বাংলাদেশ আওয়ামী লীগ একটি নীতি ও আদর্শ নিয়ে পথ চলছে বলেই সত্তর বছরেও আওয়ামী লীগ একটি টগবগে রাজনৈতিক দল। যে দলটিকে ভাঙ্গনের জন্য জিয়া এরশাদ খালেদা, ওই স্বাধীনতাবিরোধী বঙ্গবন্ধুর খুনি, ফ্রিডম পার্টি আমাদের অনেক নেতা-কর্মীকে হত্যা করেছে। এভাবে আওয়ামী লীগকে যত বেশি আঘাত করা হয়েছে, আওয়ামী লীগ ততো বেশি শক্তিশালী হয়েছে।

আওয়ামী লীগকে একটি পরিবার উল্লেখ করে খালিদ বলেন, আওয়ামী লীগের কোন নেতা কর্মী আহত হলে আওয়ামী লীগের সমস্ত নেতা কর্মী ব্যথিত হয়। উন্নয়নের ধারা ধরে রাখতে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

দিনাজপুর বিরল উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ত্রি-বার্ষিক কাউন্সিলের বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম.আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  দিনাজপুর জেলা আওয়ামী লীগের  সভাপতি অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি , প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী , জেলা আওয়ামী  লীগের যুগ্ম সাধারন সম্পাদক  মির্জ  আশফাক হোসেন , ফারুকুজ্জামান চৌধুরী  মাইকেল প্রমুখ । সঞ্চলনা করেন বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান ফিজার  ।
পরে দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার , বিরল  উপজেলা  আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগরকে সভাপতি ও  রমা কান্ত রায়কে সাধারন সম্পাদক ও সফিকুল আজাদ মনিকে  সাংগঠনিক সম্পাদক করে বিরল উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন