শুক্রবার | আগস্ট ১৪, ২০২০ | ৩০ শ্রাবণ ১৪২৭

খবর

পরিচ্ছন্নতাকর্মীদের জন্য মিরপুরে ৭৮৪টি ফ্ল্যাট

বণিক বার্তা অনলাইন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পর এবার ফ্ল্যাট পাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা। রাজধানীর মিরপুরে তাঁদের জন্য ৭৮৪টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আজ (শুক্রবার) সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘পরিচ্ছন্নতার যুদ্ধ’নামক আয়োজনে এ তথ্য জানান।

বিজয়ের মাসে তিনি সকলের কাছে একটি প্রতিজ্ঞা আহ্বান করে বলেন, মুক্তিযোদ্ধাদের মতো জীবন না দিতে পারলেও শহরটাকে সবাই পরষ্কিার রাখতে এগিয়ে আসতে পারি।

তিনি আরো বলেন, ২০২১ সালে নির্মাণ কাজ শেষ হলে সেখানে ৭৮৪ পরিচ্ছন্নতাকর্মীদের পরিবারকে নিয়ে আসা হবে।

গত ৭ মার্চে মেয়রের দায়িত্ব নেন। শপথ নেওয়ার দিনের কথা টেনে তিনি বলেন, ‘আমি যখন শপথ নিই, তখন প্রধানমন্ত্রী বলেছিলেন, তোমার প্রথম কাজ হচ্ছে পরিচ্ছন্নতাকর্মী যারা আছে, তাদের জন্য আবাসনের বন্দোবস্ত করা। পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মীদের যেন বস্তিতে না থাকতে হয়। তিনি বলেছিলেন, অন্তত তাদের জন্য দুইটা কক্ষ করবা। একটা পড়ার কক্ষ হবে, অন্যটাতে তারা থাকবে। বাথরুম, রান্নাঘর করে দিবা। নিচে স্কুল করে দিবা, যাতে তাদের বাচ্চারা পড়তে পারে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া কথা তিনি রাখতে চলেছেন। বিষয়টি প্রধানমন্ত্রীকওে জানানো হবে বলে জানান মেয়র।

মেয়র পরিচ্ছন্নতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এটি হচ্ছে আপনাদের জন্য পুরস্কার। আমি পরিষ্কার-পরিচ্ছন্নকর্মীদের বলবো, আপনাদের কাজ কিন্তু আপনাদেরই করতে হবে। যার কাজ তাকেই করতে হবে।’


এ সময় আরও উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু, চিত্রনায়ক রিয়াজ, পরিচ্ছন্নতাকর্মী ও স্কাউট সদস্যরা।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন