খালেদা জিয়াকে জামিন দেয়ার প্রয়োজন নেই: আইনমন্ত্রী

বণিক বার্তা অনলাইন

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, খালেদা জিয়া টাকা চুরি করে জেলে গেছেন। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সব পক্ষের আইনজীবীদের বক্তব্য ও যুক্তিতর্ক শুনে এবং বাংলাদেশের সবচেয়ে উন্নত মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় ও চিকিৎসকদের মেডিকেল প্রতিবেদন দেখে বলেছেন, তাকে জামিন দেয়ার কোনো যৌক্তিকতা নেই। তিনি এমন কোনো অসুস্থ নন যে, তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা দিতে হবে। সেই জন্যই তাকে জামিন দেয়ার কোনো প্রয়োজন নেই। তাই তাদের আবেদন নাকচ করেছেন আদালত।


আজ (শুক্রবার) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, যে রায়, যে আদেশ, যে নির্দেশ উনাদের (বিএনপি) পক্ষে যাবে, সেটা অন্যায় হলেও আর মানুষকে পিষে ফেলার হলেও ভালো। উনারা খুশি। বিপক্ষে যখন কিছু বলা হয়, তখন তারা বলেন তাদের ওপর অত্যাচার করা হচ্ছে।
বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, যাদের আপনারা নেতা মানেন, তারা এতিমের টাকা মারেন, তারা মানুষ মারেন। তাদের বাদ দিয়ে রাজনীতি করেন। কই এই সাহস তো নাই।


মন্ত্রী বলেন, তারা (বিএনপি-জামায়াত) ২০০১, ২০১৪ ও ২০১৫ সালে যা সৃষ্টি করেছিল, সেখানে ফিরে যেতে বাংলাদেশকে আর দেব না। আমরা এখন অন্য রেল গাড়িতে উঠে গেছি।
তিনি বলেন, এই বাংলাদেশকে বিএনপি, জাতীয় পার্টি ও বিএনপি-জামায়াতের দোসররা একটা ভিক্ষুকের দেশে পরিণত করার চেষ্টা করেছিল। এ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিল। সেই ধ্বংসস্তূপ থেকে, বিএনপির ২০০১ থেকে ২০০৬ সালের লুটপাটের অবস্থান থেকে বিশ্বের অত্যন্ত পাঁচটি উন্নয়নশীল ও উন্নত হচ্ছে এমন একটি দেশে বাংলাদেশকে পরিণত করেছেন শেখ হাসিনা। সবাইকে সতর্ক থাকতে হবে। এই বিএনপি-জামায়াত, বাংলাদেশকে বিশ্বাস করে না।


অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা গণপূর্তের নির্বাহী প্রকৌশলী ইমতিয়া আহমেদ, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউসার ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন