শনিবার| জানুয়ারি ১৮, ২০২০| ৪মাঘ১৪২৬

খবর

কেরানীগঞ্জের দগ্ধ কারখানা সিলগালা

বণিক বার্তা অনলাইন

ঢাকার কেরানীগঞ্জে আগুনে দগ্ধ প্রাইম প্লেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের প্লাস্টিক কারখানাটি সিলগালা করে দেয়া হয়েছে। আজ বেলা ১১টার দিকে কেরানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত দেব নাথ কারাখানাটি সিলগালা করে দেন।


তিনি সাংবাদিকদের বলেন, এ ঘটনার তদন্ত চলছে। অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক লাখ টাকা করে সহায়তা দেয়া হবে। নিহতদের দাফনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা এবং আহত ব্যক্তিদের ১৫ হাজার টাকা করে দেয়া হয়েছে।


এর আগে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকার জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান। তিনি বলেন, আবাসিক এলাকায় এ ধরনের কারখানা থাকার কথা নয়।  দুর্ঘটনা রোধে এ রকম নন কমপ্লায়েন্স কারখানা আর আছে কি না, খোঁজা হচ্ছে। গ্যাস ও বিদ্যুৎ সংযোগ দেয়ার আগে কারখানাগুলো কী ধরনের, তা যাচাই করে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বানও জানান তিনি।


প্রসঙ্গত, গত বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে কেরানীগঞ্জের চুনকুঠিয়া এলাকায় অবস্থিত প্রাইম প্লেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের এই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে দগ্ধ হয়ে গতকাল পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন