টানা তৃতীয় জয় টিউলিপ সিদ্দিকের

বণিক বার্তা অনলাইন

যুক্তরাজ্যের এবারের নির্বাচনে জয় পেয়েছেন লেবার পার্টির প্রার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক। এর মধ্য দিয়ে লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসন থেকে তিনি টানা তৃতীয়বার এমপি নির্বাচিত হলেন। খবর মাই লন্ডন ও বিবিসি।

১২ ডিসেম্বরের নির্বাচনে হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসনে টিউলিপ পেয়েছেন ২৮ হাজার ৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন করজারভেটিভ পার্টির জনি লুক পেয়েছেন ১৩ হাজার ৮৯২ ভোট। আর একই আসনে লিবারেল ডেমোক্র্যাট প্রার্থী ম্যাট স্যান্ডার্স পেয়েছেন ১৩ হাজার ১২১ ভোট।

২০১৫ সালের নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসন থেকে প্রথমবার এমপি নির্বাচিত হয়েছিলেন শেখ রেহানার কন্যা টিউলিপ। ওই নির্বাচনে তিনি ২৩ হাজার ৯৭৭ ভোট পেয়েছিলেন। এর পর ২০১৭ সালের নির্বাচনে ৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে দ্বিতীয় দফায় জয় পান টিউলিপ। এবার টানা তৃতীয় দফায় সংসদে যাবেন যুক্তরাজ্যের আলোচিত এ তরুণ রাজনীতিক। 

এদিকে এবারের নির্বাচনের পূর্ণাঙ্গ ফলাফল এখনো প্রকাশ পায়নি। বেসরকারি ফলাফলে, যুক্তরাজ্যের পার্লামেন্টের ৬৫০ আসনের মধ্যে এখন পর্যন্ত ৩০৭টি আসনে এগিয়ে রয়েছে কনজারভেটিভ পার্টি। লেবার পার্টি জয় পেয়েছে ১৯২টি আসনে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন