সরকারি কর্মকর্তাদের প্রতি প্রধানমন্ত্রী

ঘুষ-দুর্নীতির ব্যাপারে সতর্ক থাকুন

বণিক বার্তা ডেস্ক

ঘুষ দুর্নীতির ব্যাপারে সরকারি কর্মকর্তাদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বিসিএস অ্যাডমিনিস্ট্রেশন একাডেমিতে গতকাল ১১৩, ১১৪ ১১৫তম বিসিএস প্রশাসন আইন কোর্সের সমাপনী সনদ বিতরণ অনুষ্ঠানে নির্দেশনা দেন তিনি। খবর বাসস।

প্রধানমন্ত্রী বলেন, ঘুষ দুর্নীতির ব্যাপারে আপনাদের সবাইকে সর্বদা সতর্ক থাকতে হবে। এসব ভয়াবহ সামাজিক ব্যাধি অনেক সময় আমাদের সমাজকে ধ্বংস উন্নয়নকে ম্লান করে দেয়। তাই আপনাদের ব্যাপারে গণসচেতনতা সৃষ্টি করতে হবে। আমি প্রশাসনের নতুন কর্মকর্তাদের বলব জনগণের ট্যাক্স কৃষক-শ্রমিকের কঠোর পরিশ্রমের কল্যাণে আমরা একটি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি। তাই তাদের পরিশ্রমলব্ধ অর্থের যেন যথাযথ ব্যবহার হয় এবং সুপরিকল্পিত সাশ্রয়ীভাবে যেন উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো সম্পন্ন হয়, সেদিকে আপনাদের বিশেষ নজর দিতে হবে।

দেশের আরো উন্নয়নের জন্য দেশপ্রেম কর্তব্যপরায়ণতার সঙ্গে কাজ করতে নতুন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আপনাদের কথা মনে রাখতে হবে যে আমাদের আপনাদের সন্তানরা ভবিষ্যতে এখানেই বাস করবে। কথাও মাথায় রাখতে হবে যে আপনারা আপনাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য কী রেখে যাচ্ছেন। আপনারা যদি চিন্তা-চেতনা আদর্শ লালন করে কাজ করেন, তবে আমাদের দেশ আরো এগিয়ে যাবে।

তার সরকার দুর্নীতি, সন্ত্রাসবাদ মাদকের মতো সামাজিক ব্যাধির মূল উৎপাটনের জন্য অভিযান শুরু করেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ব্যাপারে বিশেষ নজর দিতে নতুন প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে। আমি জানি আপনারা প্রতিটি ইউনিয়ন, উপজেলা জেলার অবস্থার পরিবর্তন ঘটাতে পারেন। এলাকাগুলোর উন্নয়ন আপনাদের কাজের মাধ্যমে দৃশ্যমান হবে। তাই দেশের জন্য ভালোবাসা কর্তব্যপরায়ণতার সঙ্গে উদ্ভাবনী পরিকল্পনাগুলো কাজে লাগাতে হবে।

সংবিধানের অনুচ্ছেদের কথা স্মরণ করিয়ে দিয়ে নবীন কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমাদের মনে রাখতে হবে, এই জনগণের জন্য আমাদের দায়িত্ব রয়েছে এবং তাদের জন্য আমাদের কাজ করতে হবে। আমরা যেমন আমাদের পরিবারের ব্যাপারে দায়িত্বশীল, তেমনি দেশের জনগণের জন্যও আমাদের

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন