ডিএসইতে লেনদেনে শীর্ষে রিং শাইন টেক্সটাইলস

নিজস্ব প্রতিবেদক

গতকাল পুঁজিবাজারে লেনদেন শুরু হয়েছে রিং শাইন টেক্সটাইলস লিমিটেডের। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবচেয়ে বেশি বিক্রীত শেয়ার ছিল রিং শাইন। গতকাল ডিএসইতে ১০ হাজার ৮৪৬ বারে কোম্পানিটির মোট ১ কোটি ২০ লাখ ২১ হাজার ৬৯২টি শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনকৃত শেয়ারের মোট বাজারমূল্য ছিল ১৮ কোটি ৩ লাখ ২৫ হাজার টাকা।

এদিকে গতকাল ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারটির সর্বশেষ ও সমাপনী দর ছিল ১৫ টাকা। এর মাধ্যমে শেয়ারটির দর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন নিয়ম অনুযায়ী সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে। সম্প্রতি বিনিয়োগকারীদের স্বার্থে শেয়ারদর নিয়ন্ত্রণে স্ল্যাবভিত্তিক সার্কিট ব্রেকার আরোপ করেছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। নতুন নিয়মে আইপিওর মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির লেনদেনের প্রথম ও দ্বিতীয় দিন ৫০ শতাংশ এবং তৃতীয় দিন থেকে স্ল্যাবভিত্তিক সার্কিট ব্রেকার প্রযোজ্য হবে।

এ নিয়ম অনুযায়ী, আজ রিং শাইন টেক্সটাইলসের শেয়ারদর বাড়া-কমার সার্কিট ব্রেকার থাকবে গতকালের দরের ৫০ শতাংশ। গতকাল ১৫ টাকায় কোম্পানিটির শেয়ার লেনদেন শেষ হওয়ায় আজ এ দর সর্বোচ্চ ২২ টাকা ৫০ পয়সা পর্যন্ত বাড়তে অথবা সর্বনিম্ন ৭ টাকা ৫০ পয়সায় নামতে পারবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন