লভ্যাংশ পাঠিয়েছে কেডিএস অ্যাকসেসরিজ ও আইটি কনসালট্যান্টস

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য অনুমোদিত নগদ ও স্টক লভ্যাংশ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের ব্যাংক ও বিও হিসাবে পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কেডিএস অ্যাকসেসরিজ। অন্যদিকে সমাপ্ত হিসাব বছরের জন্য অনুমোদিত স্টক লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিও হিসাবে পাঠিয়েছে আইটি কনসালট্যান্টস লিমিটেড।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য মোট ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে কেডিএস অ্যাকসেসরিজ। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২০ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৯৪ পয়সা।

এদিকে ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছে আইটি কনসালট্যান্টস। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১৯ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ২৭ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৪ টাকা ৬৯ পয়সা (পুনর্মূল্যায়িত)

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আইটি কনসালট্যান্টসের ইপিএস হয়েছে ১৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৪৬ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন