আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী

থার্টি ফার্স্টে উন্মুক্ত স্থানে গান-বাজনা নিষেধ

বণিক বার্তা অনলাইন

২৫ ডিসেম্বর বড় দিন এবং ৩১ ডিসেম্বর থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান উৎসব করা যাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তিনি। বৈঠক থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিধি নিষেধের বিস্তারিত ব্যাখ্যায় মন্ত্রী বলেন, ২৫ ডিসেম্বর বড় দিনে ফ্লাইওভার, রাস্তা ও উন্মুক্ত জায়গায় গান-বাজনা করা যাবে না। এছাড়া ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬ টার পর থেকে ১ জানুয়ারি পর্যন্ত উন্মুক্ত জায়গায় গান-বাজনা না করার বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। বড় দিন উপলক্ষে সারা দেশে ৩ হাজার পাঁচশ চার্চে আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। পাশাপাশি খ্রিস্টান সম্প্রদায়ের নিজস্ব স্বেচ্ছাসেবকও দায়িত্ব পালন করবে। তেজগাঁও, বনানী ও কাকরাইলে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে।

তিনি বলেন, সিসি ক্যামেরা, আর্চওয়ে ও মেটাল ডিডেকটিভ উপকরণ ব্যবহার করা হবে। কন্ট্রোল রুম পুলিশের সঙ্গে সার্বক্ষণিক যোগায়োগ করবে। ২৪ ডিসেম্বর রাত থেকে এ বিশেষ নিরাপত্তা শুরু হবে।

মাদকের বিরুদ্ধে এ সময় ব্যাপক অভিযান চলবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আতশবাজি ও পটকা ফোটানোও বন্ধ থাকবে। ৩১ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় স্টিকারবিহীন যানবাহন ছাড়া সব যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। কূটনীতিক এলাকাও এ নির্দেশনার আওতায় থাকবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন