রিং শাইনের আইপিও-পরবর্তী ইপিএস ৪৬ পয়সা

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) রিং শাইন টেক্সটাইলস লিমিটেডের আইপিও-পরবর্তী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির আইপিও-পরবর্তী শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ১৭ পয়সা। আইপিওর পর কোম্পানিটির শেয়ারসংখ্যা দাঁড়িয়েছে ৪৩ কোটি ৫০ লাখ ৫৪ হাজার ৮২০টি।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, প্রথম প্রান্তিকে রিং শাইন টেক্সটাইলসের আইপিও-পূর্ববর্তী এবং কর-পরবর্তী মুনাফা হয়েছে ১৯ কোটি ৯৮ লাখ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৪ কোটি ২১ লাখ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানির আইপিও-পূর্ববর্তী ইপিএস ৭০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫০ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির আইপিও-পূর্ববর্তী এনএভিপিএস দাঁড়িয়েছে ২৫ টাকা ৫৩ পয়সা। আইপিওর আগে কোম্পানির পরিশোধিত শেয়ারসংখ্যা ছিল ২৮ কোটি ৫০ লাখ ৫৪ হাজার ৮২০টি।            

উল্লেখ্য, ফিক্সড প্রাইস পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্নকারী রিং শাইন টেক্সটাইলসের শেয়ার লেনদেন আজ শুরু হচ্ছে। এর মাধ্যমে আইপিও কোম্পানির জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আরোপিত নতুন সার্কিট ব্রেকারের নিয়মটি কার্যকর করা হচ্ছে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে রিং শাইন টেক্সটাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৭২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৯৯ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৮৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৩ টাকা ১৭ পয়সা। ২৬ ডিসেম্বর সকাল ১০টায় সাভার গলফ ক্লাবে কোম্পানিটির ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন