মঙ্গলবার| ফেব্রুয়ারি ১৮, ২০২০| ৫ফাল্গুন১৪২৬

খবর

আদালতে পাঠানো হচ্ছে খালেদা জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন

বণিক বার্তা অনলাইন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মেডিকেল প্রতিবেদন আজ বুধবার (১১ ডিসেম্বর) আদালতে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

তিনি বলেন, খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট প্রস্তুত করা হয়েছে। এটি পাঠানোর প্রক্রিয়ার ভেতরে রয়েছে। প্রতিবেদন আজই আদালতে পাঠানো হবে। গত ৭ ডিসেম্বর এই পতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও হাসপাতাল কর্তৃপক্ষ এই প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হওয়ায় আগামীকাল ১২ ডিসেম্বরের মধ্যে অবশ্যই মেডিকেল প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

ওই দিনই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিনের শুনানি করা হবে বলে আপিল বিভাগ আদেশ দিয়েছেন। সেই আদেশ অনুযায়ী এই প্রতিবেদন আজ আদালতে জমা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়াকে গত ১ এপ্রিল বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। এখনও বিএসএমএমইউ এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা হয় খালেদা জিয়ার। পরে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ডাদেশ বাতিল চেয়ে করা আপিলে সাজা ৫ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেন উচ্চ আদালত।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন