দেখতে দেখতে ১১ বছর, আন্দোলন আর কোন বছর: ওবায়দুল কাদের

বণিক বার্তা প্রতিনিধি খুলনা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতি চোরাবালিতে আটকে গেছে। দলটি এখন পথহারা পথিক।

তিনি বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। তারা (বিএনপি) এখন নালিশ পার্টি। প্রেস ব্রিফিং আর নালিশ করা ছাড়া বিএনপির আর কোনো অবলম্বন নেই। এরই মধ্যে দুই উইকেট পড়েছে (দল থেকে দুজনের পদত্যাগ), আরো পড়বে। আন্দোলনের ডাক দেয় শুনি,  দেখতে দেখতে ১১ বছর পার। আন্দোলন আর কোন বছর?

গতকাল বেলা সাড়ে ১১টায় খুলনা সার্কিট হাউজ ময়দানে  জেলা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার ডাইরেক্ট অ্যাকশন শুরু হয়ে গেছে। চাঁদাবাজ, দুর্নীতিবাজ, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, ভূমিদস্যুরা সাবধান। দাগী সন্ত্রাসী দুর্নীতিবাজ তারাই যারা অনুপ্রবেশকারী। ক্লিন ইমেজ, ভালো লোকদের আপনারা দলে স্থান দেবেন। আত্মীয়স্বজন দিয়ে পকেট কমিটি দিয়ে রাজনীতি করবেন না। আওয়ামী লীগে পকেট কমিটির কোনো প্রয়োজন নেই। ত্যাগীদের মূল্যায়ন করতে হবে।

তিনি বলেন, এতক্ষণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে বক্তব্য দিয়েছি। এখন সড়ক পরিবহন সেতুমন্ত্রী হিসেবে খুলনার জন্য কিছু ঘোষণা করব। ৩৬০০ কোটি টাকা ব্যয়ে খুলনা-মোংলা মহাসড়ক চার লেনে উন্নীত করা হবে। এছাড়া ৬১৭ কোটি টাকা ব্যয়ে ভৈরব সেতু নির্মাণ প্রকল্প গৃহীত হয়েছে। ৫৭৮ কোটি টাকা ব্যয়ে ধপধপিয়া সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। ৫৭৭ কোটি টাকা ব্যয়ে চুনগুড়ি সেতু নির্মাণ করা হবে।

সম্মেলনের প্রথম পর্ব উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি। জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদের সভাপতিত্বে সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা . মসিউর রহমান কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন