রাঙ্গামাটিতে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

বণিক বার্তা প্রতিনিধি রাঙ্গামাটি

পার্বত্য জেলা রাঙ্গামাটিতে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) গতকাল সকালে শহরের রিজার্ভবাজার ও হাসপাতাল এলাকায় ভ্রাম্যমাণ ট্রাকে পেঁয়াজ বিক্রি শুরু করে টিসিবি। প্রত্যেক ক্রেতা প্রতি কেজি ৪৫ টাকা মূল্যে সর্বোচ্চ দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারছেন।

শহরের রিজার্ভবাজার এলাকায় সরেজমিনে দেখা যায়, নারী-পুরুষ সবাই একই সারিতে দাঁড়িয়ে পেঁয়াজ কেনার জন্য ভিড় করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সারি আরো দীর্ঘ হতে থাকে। এ সময় অনেকেই দীর্ঘ সারির কারণে বিরক্ত বোধ করেন। আবার অনেকেই সরকারি উদ্যোগে ৪৫ টাকা মূল্যে পেঁয়াজ কিনতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন।

রাঙ্গামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল বলেন, সাধারণ মানুষের কাছে ন্যায্যমূল্যে পেঁয়াজ পৌঁছে দিতে রাঙ্গামাটিতে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। বর্তমানে আমাদের আট টন পেঁয়াজ মজুদ রয়েছে। পর্যায়ক্রমে শহরের বিভিন্ন স্থানে পেঁয়াজ বিক্রি করা হবে। প্রয়োজনে আরো পেঁয়াজ আনা হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, পেঁয়াজের পর্যাপ্ত মজুদ রয়েছে। শহরের রিজার্ভবাজার, তবলছড়ি, মারী স্টেডিয়ামসহ প্রধান প্রধান স্থানে এ পেঁয়াজ ৪৫ টাকা কেজি মূল্যে বিক্রি করা হবে।

টিসিবির ডিলার ও মেসার্স মজুমদার ট্রেডার্সের স্বত্বাধিকারী ঝিল্লোল মজুমদার জানান, টিসিবির পেঁয়াজ বিক্রি করে লোকসান হচ্ছে, কিন্তু জেলা প্রশাসন আমাদের আশ্বস্ত করেছে ভর্তুকি দেবে। সে ভরসা পেয়েই আমরা টিসিবির পেঁয়াজ বিক্রি করছি। রাঙ্গামাটিতে এখনো প্রচুর পেঁয়াজের চাহিদা রয়েছে। আজ শহরের বনরূপায় পেঁয়াজ বিক্রি করা হবে। এর পরই আমরা সিদ্ধান্ত নেব নতুন করে পেঁয়াজ বিক্রি করব কিনা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন