চার কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো বিচ হ্যাচারি লিমিটেড, এএফসি অ্যাগ্রো বায়োটেক লিমিটেড, অ্যাকটিভ ফাইন কেমিক্যাল লিমিটেড বাটা সু কোম্পানি লিমিটেড।

বিচ হ্যাচারি: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আগামীকাল অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি বছরের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ প্রদানের সুপারিশ করেনি বিচ হ্যাচারির পরিচালনা পর্ষদ। আগামী বছরের ১১ মার্চ রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী বছরের জানুয়ারি। সমাপ্ত হিসাব বছরে বিচ হ্যাচারির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৪ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ১৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১০ টাকা ৫০ পয়সা।

এএফসি এগ্রো বায়োটেক: কোম্পানিটির পর্ষদ সভা ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এতে কোম্পানিটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য বিষয় পর্যালোচনা করা হবে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে এএফসি এগ্রো বায়োটেকের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ২২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৪১ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ২৯ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর বেলা ১১টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে কোম্পানিটির নবম এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ ডিসেম্বর।

অ্যাকটিভ ফাইন কেমিক্যাল: কোম্পানিটির পর্ষদ সভা ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এতে কোম্পানিটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য বিষয় পর্যালোচনা করা হবে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে অ্যাকটিভ ফাইন কেমিক্যালসের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৯৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৪৪ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ২২ টাকা ৭১ পয়সা। ৩১ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে কোম্পানিটির ১৪তম এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ ডিসেম্বর।

বাটা সু কোম্পানি: চলতি হিসাব বছরের জন্য অন্তর্বর্তী লভ্যাংশের সুপারিশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনার জন্য ১৭ ডিসেম্বর কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে অন্তর্বর্তী লভ্যাংশ দেয়া হবে।

জুলাই-সেপ্টেম্বর

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন