১৬বঙ্গবন্ধু বিপিএল

বর্ণিল কনসার্টে উদ্বোধন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার মধ্য দিয়ে গতকাল হয়ে গেল বহুল প্রতীক্ষিত বঙ্গবন্ধু বিপিএল ২০১৯-এর শুভ উদ্বোধন। সেই সঙ্গে শুরু হয়ে গেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের আনুষ্ঠানিকতাও।

গতকাল সন্ধ্যা ৭টার একটু আগে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিপিএলের সর্বাঙ্গীণ সফলতা কামনা করে শুভ উদ্বোধন ঘোষণা করেন তিনি। সময় প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বিপিএল ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে যারা উপস্থিত আছেন, সবাইকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। আগামী দিনে অনুষ্ঠান সার্থক হোক, সফল হোক এবং আজকের অনুষ্ঠান আপনারা সবাই ভালোভাবে উপভোগ করুন, সেই কামনা করে আমি বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি২০ লিগ ২০১৯-এর শুভ উদ্বোধন ঘোষণা করছি।

প্রধানমন্ত্রীর ঘোষণা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আতশবাজির আলো শব্দে ছেয়ে যায় গোটা স্টেডিয়ামপাড়ার আকাশ। মোবাইল ফোনের বাতি জ্বালিয়ে সময় আলোকসজ্জায় সঙ্গ দেন স্টেডিয়াম প্রাঙ্গণে উপস্থিত দর্শকরাও। মিনিট পাঁচেক ধরে চলে আলোকবাজির খেলা। আলো শব্দের খেলা গোটা উৎসবের আমেজই যেন বদলে দেয়।

গতানুগতিক ধারা থেকে বেরিয়ে আয়োজন করা হচ্ছে এবারের বিপিএল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের আয়োজনের নামকরণ হয় বঙ্গবন্ধু বিপিএল ফ্র্যাঞ্চাইজিদের বাদ দিয়ে বিশেষ আয়োজনের উদ্যোগ নিজেদের কাঁধে নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এরপর এবারের আসরের উদ্বোধন ঘিরেও বর্ণাঢ্য এক উৎসবের পরিকল্পনা হাতে নেয় তারা। সেই ধারাবাহিকতায় গতকাল হয়ে গেল জমকালো উদ্বোধনও। যেখানে উৎসব মাতানোর জন্য আমন্ত্রণ জানানো হয় বলিউড তারকা সালমান খান ক্যাটরিনা কাইফকে। তাদের সঙ্গে ছিলেন সনু নিগম কৈলাস খের। বাংলাদেশ থেকে ছিলেন জেমস, ডি রকস্টার শুভ, রেশমি মির্জা।

শুভর পারফরম্যান্সের মধ্য দিয়ে নির্ধারিত সময়ের একটু পরই শুরু হয় বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। এরপর মঞ্চে গান পরিবেশন করেন রেশমি মির্জা। সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে মঞ্চ মাতাতে ওঠেন জনপ্রিয় ব্যান্ড তারকা জেমস। তবে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেমসের পরিবেশনায় বিরতি দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন ঘোষণার পর ফের মঞ্চে ওঠেন জেমস। নিজের জনপ্রিয় কিছু গান করে আয়োজন জমিয়ে তোলেন তিনি। জেমসের পর মঞ্চে ওঠেন সনু নিগম। বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী তার পরিবেশনায় রাখেন দ্বিজেন্দ্রলাল রায়ের ধনধান্য পুষ্পভরা গৌরী প্রসন্ন মজুমদারের লেখা  শোন একটি মুজিবরের থেকে শিরোনামের বিখ্যাত দুটি গানও। সনু নিগম মঞ্চ থেকে নামার পর চলে লেজার বিম শো। এরপর শুরু হয় কৈলাস খেরের পরিবেশনা। এরপর উৎসবের অন্যতম আকর্ষণ ক্যাটরিনা কাইফ সালমান খানের পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় বঙ্গবন্ধু বিপিএল ২০১৯-এর বর্ণিল উদ্বোধন।

মাঠের লড়াই শুরু হবে ১১ ডিসেম্বর থেকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন