রবিবার| জানুয়ারি ২৬, ২০২০| ১৩মাঘ১৪২৬

খবর

বিএনপির পরিণতি হবে মুসলিম লীগের মতো: ওবায়দুল কাদের

বণিক বার্তা প্রতিনিধি বরিশাল

খালেদা জিয়া দুই বছর জেলে থাকলেও মিনিটের জন্য বিএনপি কোনো আন্দোলন করতে পারেনি। বিএনপি এখন অস্তিত্ব সংকটে। দলের পরিণতি হবে মুসলিম লীগের মতো।

গতকাল বরিশাল নগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতৃত্ব এখন টেমস নদীর তীর থেকে আসছে, আর মির্জা ফখরুল সে কথায় পুতুলের মতো নাচছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের পুরনো কর্মীরাই দলের প্রাণ। তাদের বাদ দিয়ে সুবিধাবাদীদের সুযোগ দেয়া হলে তারা উইপোকার মতো উন্নয়ন খেয়ে ফেলবে। দলে অতিথি পাখিদের প্রয়োজন নেই, আওয়ামী লীগের নেতাকর্মীরাই যথেষ্ট। তিনি বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। এখন তারা শুধু নালিশ করে বেড়ায়, তাদের অন্য নাম নালিশ পার্টি। নয়াপল্টনে তাদের এক আবাসিক প্রতিনিধি রয়েছেন, যিনি সেখানে বসে বসে প্রেস ব্রিফিং আর গলাবাজি করেন।

তিনি আরো বলেন, বরিশালে কী দিয়েছে বিএনপি? একটা রাস্তা, একটা সেতু, কিছুই করেনি, কোথাও কোনো উন্নয়ন নেই। বিএনপির আছে সন্ত্রাস, দিয়েছে দুর্নীতি, লুটপাট আর হাওয়া ভবন। হাওয়া ভবন মানে খাওয়া ভবন। কিন্তু আওয়ামী লীগের কোনো হাওয়া ভবন নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বরিশাল একটি ডিভিশনাল হেডকোয়ার্টার। এখানে মহাসড়ক অবশ্যই ফোরলেন যুক্ত হবে, বরিশাল থেকে ফরিদপুর পর্যন্ত এডিবির অর্থায়নে আমরা ফোর লেন করব।

সাদিক আব্দুল্লাহর সঞ্চালনায় সম্মেলন প্রস্তুত কমিটির সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক . শাম্মী আহমেদ, তথ্য গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

অনুষ্ঠানের শুরুতে সম্মেলনস্থলে জাতীয় দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা বেলুন উড়িয়ে ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টাণ্ডলীর সদস্য আমির হোসেন আমু। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বরিশাল ক্লাবে ৩৭১ জন কাউন্সিলরদের উপস্থিতিতে মতামতের ভিত্তিতে নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর সভাপতি সিটি মেয়র সাদিক আব্দুল্লাহকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন