জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭, ২০১৮

বিজয়ীদের পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

ফিচার প্রতিবেদক

২০১৭ ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি পদকপ্রাপ্তদের হাতে তুলে দেন দেশীয় চলচ্চিত্র শিল্পের সর্বোচ্চ পুরস্কার। ২০১৭ সালে ২৭টি এবং ২০১৮ সালে ২৮টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়। প্রধানমন্ত্রীর কাছ থেকে ২০১৭ ২০১৮ সালের আজীবন সম্মাননা গ্রহণ করেন অভিনেতা এটিএম শামসুজ্জামান, অভিনেত্রী সুজাতা, আলমগীর প্রবীর মিত্র।

সেরা অভিনেতা হিসেবে এবার প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন আরিফিন শুভ সাইমন সাদিক। ২০১৭ সালের সেরা চলচ্চিত্র হিসেবে নির্বাচিত ঢাকা অ্যাটাকে অভিনয় করে শুভ পুরস্কার লাভ করেন। অন্যদিকে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত জান্নাত ছবিতে অভিনয়ের সুবাদে ২০১৮ সালের সেরা অভিনেতার পুরস্কার লাভ করেছেন সাইমন সাদিক। সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার পেয়েছেন নুসরাত ইমরোজ তিশা (২০১৭) জয়া আহসান (২০১৮)

পুরস্কার গ্রহণের পর অভিনেতা আরিফিন শুভ টকিজকে বলেন, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তির অনুভূতি একদমই আলাদা। এমন প্রাপ্তির কারণে দায়বদ্ধতা অনেক গুণ বেড়ে গেল। আশা করি পুরস্কার প্রাপ্তির মাধ্যমে যে আত্মবিশ্বাস আমার ভেতর তৈরি হয়েছে, তা সামনের দিনগুলোয় আরো ভালো কাজ করতে উৎসাহিত করবে।সাইমন বলেন, ‘আমার প্রাপ্তি শুধু আমার একার নয়, আমার সহকর্মী, পরিচালক থেকে শুরু করে আমার শুভাকাঙ্ক্ষী সবার। তাদের অনুপ্রেরণা সহযোগিতার কারণে আজ আমার অর্জন। আমি চেষ্টা করব বাংলাদেশের চলচ্চিত্রকে এগিয়ে নিতে।

২০১৮ সালের চলচ্চিত্র পুরস্কারে কমলা রকেট চলচ্চিত্রের জন্য সেরা কৌতুক অভিনেতা হিসেবে পুরস্কার গ্রহণ করেননি মোশাররফ করিম। তবে ২০১৭ সালের সেরা কৌতুক অভিনেতা ক্যাটাগরিতে গহীন বালুচর ছবির জন্য ফজলুর রহমান বাবু পুরস্কার গ্রহণ করেছেন।

২০১৮ সালে নির্মিত মেঘকন্যা ছবিতে অভিনয় করে সেরা পার্শ্বঅভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অভিনেত্রী সুচরিতা। তিনি তার অনুভূতি ব্যক্ত করেন এভাবে, ‘হাঙর নদী গ্রেনেডছবিতে অভিনয়ের সুবাদে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জীবনের প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলাম আমি। দীর্ঘ সময় পর আবার পুরস্কৃত হতে পেরে আমি ভীষণ আনন্দিত। এত লম্বা সময় ধরে দর্শক আমাকে যেভাবে ভালোবেসে গেছে, আমি তার প্রতিদান সামনেও দেয়ার চেষ্টা করব।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন অপু বিশ্বাস, মাহিয়া মাহি, নুসরাত ফারিয়া, তমা মির্জা, আঁচল প্রমুখ। গান পরিবেশন করেন খুরশীদ আলম, সামিনা চৌধুরী, মমতাজ, নকীব খান, ইমরান কনা। দেশের গানের সঙ্গে নৃত্য পরিবেশন

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন