আনোয়ার ইব্রাহিমের কাছে প্রধানমন্ত্রিত্ব হস্তান্তরের জোর দাবি

বণিক বার্তা ডেস্ক

মালয়েশিয়ার ক্ষমতাসীন জোটের নেতা আনোয়ার ইব্রাহিমের কাছে দায়িত্ব হস্তান্তরে রোববার জোরালো দাবি উপস্থাপন করেছেন তার দলের নেতা-কর্মীরা। দায়িত্ব হস্তান্তরে প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের গড়িমসিতে চাপ প্রয়োগ করছেন তারা। খবর রয়টার্স।

২০১৮ সালের মে মাসে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর মাহাথির জানিয়েছিলেন সরকার গুছিয়ে আনোয়ারের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন। কিন্তু এখন তিনি বলছেন, পূর্বসূরি নাজিব রাজাক সরকারের রেখে যাওয়া ক্ষতি সারাতে আরো সময় দরকার তার। এদিকে নিজের পিপলস জাস্টিস পার্টির (পিকেআর) অভ্যন্তরীণ কোন্দলে চাপে আছেন আনোয়ার ইব্রাহিম।

মালাক্কায় পিকেআরের বার্ষিক সম্মেলন শেষে এক সংবাদ সম্মেলনে আনোয়ার বলেন, আমি যতটুকু জানি একমাত্র সময় ছাড়া ক্ষমতা হস্তান্তরের বিষয়টি স্পষ্ট। হস্তান্তরের বিষয়টি যাতে মসৃণ সুশৃঙ্খল হয়, সে বিষয়টি নিশ্চিতে আমাদের একটি গ্রহণযোগ্য ফর্মুলা খুঁজে পেতে কাজ করতে হবে।

রোববার আয়োজিত বার্ষিক সম্মেলনে পিকেআরের শত শত প্রতিনিধিকেআনোয়ার পিএম-প্ল্যাকার্ড বহন করতে দেখা গেছে। দুর্নীতি সমকামিতার সাজানো মামলায় কারাভোগের পর আনোয়ারের সংস্কার কর্মসূচি এগিয়ে নেয়ার জন্য ২০ বছর আগে প্রতিষ্ঠিত হয়েছিল পিকেআর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন