এসএস গেমস ২০১৯

আর্চারিতে মেয়েদের স্বর্ণ জয়

বণিক বার্তা অনলাইন

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে আর্চারিতে ছেলেদের পর দলগত রিকার্ভ ইভেন্টেও স্বর্ণ জিতলেন বাংলাদেশের মেয়েরা।  শ্রীলঙ্কা দলকে পাত্তাই দেয়নি লাল-সবুজের প্রতিনিধিরা। ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়ের সমন্বয়ে গঠিত দল দারুণ নৈপুণ্য দেখিয়ে উড়িয়ে দিয়েছে লঙ্কান আর্চারদের। তারা জিতেছেন ৬-০ সেটে।

আজ রোববার রবিবার (৮ ডিসেম্বর) সকালে নেপালের পোখারায় দেশের পতাকা উঁচুতে তুলেছেন আর্চাররা। এসএ গেমসের চলমান ১৩তম আসরে আর্চারি থেকে এটি বাংলাদেশের দ্বিতীয় সোনা জয়।

এর আগে দিনের শুরুতেই সোনা আসে পুরুষদের দলগত রিকার্ভে। রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও তামিল ইসলাম ৫-৩ সেটে জয়ী হন। তারাও হারান শ্রীলঙ্কার আর্চারদের।

এবারের এসএ গেমসে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ জিতেন দিপু চাকমা। দ্বিতীয় স্বর্ণ আছে জেতেন আল আমিনের হাত ধরে। তৃতীয় স্বর্ণ জেতেন হোমায়রা আক্তার প্রিয়া আর চতুর্থ স্বর্ণ লাভ করেন অন্তরা। আজ পঞ্চম স্বর্ণ জিতেন মাবিয়া আক্তার সীমান্ত। সবমিলিয়ে এখন বাংলাদেশের পদক সংখ্যা ২৪। এর মধ্যে রয়েছে ৯টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ।

প্রসঙ্গত, গত রোববার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ান গেমস, যেটি এসএ গেমস নামে পরিচিত। প্রায় দশদিন নেপালের কাঠমুন্ডু ও পোখারায় চলবে দক্ষিণ এশিয়ার অ্যাথেলেটিক্সের এই আসর। এবারের আসরে ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন