সোমবার | আগস্ট ০৩, ২০২০ | ১৯ শ্রাবণ ১৪২৭

খবর

বিমানের ইনফ্লাইট সেবার মান বৃদ্ধির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রীয় উড়োজাহাজ পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ইন-ফ্লাইট সেবার মান বাড়ানোর নির্দেশনা দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টার বিমানবন্দরের অ্যাপ্রোনে পার্ক করা বিমানের বিভিন্ন উড়োজাহাজ পরিদর্শন শেষে গতকাল নির্দেশনা দেন তিনি।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জনেন্দ্র নাথ সরকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ-উল-আহসান।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কুকিং সেকশন, ওয়াশিং ইউনিট, বেকারি শাখাসহ বিভিন্ন বিভাগের কার্যক্রম পর্যবেক্ষণ করেন। সময় তিনি সেখানে কর্মরত কর্মীদের খাবারের উচ্চমান নিশ্চিত করার পাশাপাশি যাত্রীদের পরিবেশন করা খাবারের বিশুদ্ধতা নিশ্চিতের নির্দেশনা দেন।

তিনি বলেন, রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা হিসেবে বিমানের ভাবমূর্তির সঙ্গে দেশের ভাবমূর্তিও জড়িত। এমন কিছু করা যাবে না, যাতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। বিমানে ভ্রমণ করা দেশী-বিদেশী প্রত্যেক যাত্রী আমাদের সম্মানিত অতিথি। খেয়াল রাখতে হবে আমাদের অতিথিদের সেবায় যাতে কোনো প্রকার ত্রুটি না থাকে। যাত্রীসেবার মান বৃদ্ধির ব্যাপারে কোনো আপষ নেই। যাত্রী সন্তুষ্টি অর্জন ছাড়া কোনো প্রতিষ্ঠান এগিয়ে যেতে পারে না।

বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক বলেন, বিমান সংস্কার প্রক্রিয়ার অংশ হিসেবে ধরনের পরিদর্শন অব্যাহত থাকবে। সেবার মানের প্রশ্নে কোনো ধরনের অবহেলা অনিয়ম সহ্য করা হবে না। বিমানের সুনাম ফিরিয়ে আনতে যা যা করণীয়, বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয় তার সবই করবে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে আমরা সবার সহযোগিতা কামনা করছি।

বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার পরিদর্শন শেষে মো. মাহবুব আলী সচিবসহ অন্যরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পার্কিং এরিয়ায় পার্ক করে রাখা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিভিন্ন উড়োজাহাজ পরিদর্শন করেন। উড়োজাহাজের ভেতরের বিভিন্ন বিষয় নিয়ে সময় তারা উপস্থিত কর্মকর্তাদের কিছু নির্দেশনা দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন