মেহেরপুরে তিন দিন ধরে ঘিরে রাখা বস্তুটি বোমা নয়

বণিক বার্তা প্রতিনিধি, মেহেরপুর

মেহেরপুর শহরের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সামনে রাখা বোমা সদৃশ বস্তুটি নিষ্ক্রিয় করার সময় শব্দ হলেও পুলিশ বলছে এটি বোমা নয়; এর মধ্যে বালি ভরা ছিলো। গেল তিন ধরে বস্তুটি ঘিরে রেখেছিলো পুলিশ। খুলনা থেকে ডাকা হয় র‌্যাবের বোমা বিশষজ্ঞ দলকে। অত্যাধুনিক যন্ত্র তাদের কাছে না থাকায় তারাও ফিরে যান।

গত শুক্রবার ঘটনাস্থলে সেনা সদস্যদের বোমা বিশেষজ্ঞ দল আসার কথা থাকলেও তারা আসেননি। পরে আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে আসে কাউন্টার টেরিরিজম ও এন্টি টেরিরিজমের দু’টি দল। পরে তারা বোমা সাদৃশ্য বস্তুটিকে নিষ্ক্রিয় করেন। যার নেতৃত্বে ছিলেন ইন্সপেক্টর মোদাচ্ছের হোসেন ও ইসরাফিল হোসেন। 

শনিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় এ কথাগুলো বলেন পুলিশ সুপার এস এম মুরাদ আলী।

পুলিশ সুপার এস এম মুরাদ আলী জানান, বোমা সাদৃশ্য বস্তুর সাথে সাথে আল কায়েদা নাম দিয়ে লেখা একটি চিরকুট থাকার কারণে বিষয়টি গুরুত্ব দেওয়া হয়। সেজন্য ডাকা হয় বোমা বিমেষজ্ঞ দলকে। আর জঙ্গি নিয়ে কাজ করা কাউন্টার টেরিরিজম ও এন্টি টেরিরিজমের সদস্যরা ব্যস্ত থাকায় এটি নিষ্ক্রিয় করতে দেরি হয়। তবে এটি বোমা নয়। আর এখানে আল কায়েদার কোন অস্তিত্ব নেই। তারপরও বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। এর সাথে জড়িতদের খুঁজে বের করার জন্য কাজ করছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন