শনিবার| জানুয়ারি ১৮, ২০২০| ৪মাঘ১৪২৬

খেলা

এসএস গেমস ২০১৯

বাংলাদেশের হয়ে পঞ্চম স্বর্ণ আনলেন মাবিয়া

বণিক বার্তা অনলাইন

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে পঞ্চম স্বর্ণ এনে দিলেন মাবিয়া আক্তার সীমান্ত। দেশের অন্যতম সেরা এই অ্যাথলেট ভারোত্তোলনে অনূর্ধ্ব-৭৬ কেজি ক্যাটাগরিতে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে সবার সেরা হলেন।

আজ শনিবার (৭ ডিসেম্বর) নেপালের পোখারায় স্বর্ণ পদক জিতেছেন মাবিয়া। এর আগে কমনওয়েলথ ভারোত্তলন চ্যাম্পিয়নশিপে নারী ৬৩ কেজি শ্রেণীতে তিনি একটি স্বর্ণ জেতেন তরুণ বিভাগে এবং দুইটি রুপা জয় করেন জেষ্ঠ্য ও কনিষ্ঠ।

এছাড়া পাকিস্তানি প্রতিপক্ষ কৌসরা সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে বাংলাদেশের হয়ে স্বর্ণ জেতেন প্রিয়া। সেদিনই সকালে কারাতের পুরুষ একক অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ সেনাবাহিনীর আল আমিন স্বর্ণ এবং কারাতের ৬৭ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ সেনাবাহিনীর ফেরদৌস রুপা জিতেছেন। সোমবার এসএ গেমসের এ আসরে দেশের হয়ে প্রথম স্বর্ণ জেতেন দিপু চাকমা। তায়কোয়ান্দোতে স্বর্ণপদক পান তিনি।

সবমিলিয়ে এখন বাংলাদেশের পদক সংখ্যা ২০। এর মধ্যে রয়েছে ৫টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ।

প্রসঙ্গত, গত রোববার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ান গেমস, যেটি এসএ গেমস নামে পরিচিত। প্রায় দশদিন নেপালের কাঠমুন্ডু ও পোখারায় চলবে দক্ষিণ এশিয়ার অ্যাথেলেটিক্সের এই আসর। এবারের আসরে ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন