শুক্রবার | জুলাই ০৩, ২০২০ | ১৮ আষাঢ় ১৪২৭

খবর

সাংবাদিক মনসুর আলী স্মরণে শোকসভা

নিজস্ব প্রতিবেদক

অকালপ্রয়াত সাংবাদিক মনসুর আলী স্মরণে শোকসভা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন। গতকাল রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে শোকসভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক।

চবির যোগাযোগ সাংবাদিকতা বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি জসিম উদ্দিন খানের সভাপতিত্বে শোকসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগের অধ্যাপক . আবদুর রাজ্জাক, চবির যোগাযোগ সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবং আর্টিকেল নাইনটিনের বাংলাদেশ দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক ফারুখ ফয়সল। এছাড়া অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য, মনসুর আলীর পরিবারের সদস্য সহকর্মীরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে মনসুর আলীর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে আর্টিকেল নাইনটিনের পক্ষ থেকে তার পরিবারকে সহায়তা হিসেবে লাখ ২০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। সময় মনসুরের পরিবারের সহায়তার জন্য অ্যালামনাইয়ের পক্ষ থেকেও একটি তহবিল গঠন করার কথা জানানো হয়।

প্রসঙ্গত, মনসুর আলীর বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জের কোটালপাড়ায়। চবির যোগাযোগ সাংবাদিকতা বিভাগের এই শিক্ষার্থী ২০১৩ সালে ঢাকায় এসে সাংবাদিকতায় যুক্ত হন। গত ১৬ নভেম্বর রাজধানীর দক্ষিণ বনশ্রীর একটি ভাড়া বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। সর্বশেষ তিনি বাংলা ট্রিবিউনে কর্মরত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন