দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে বিএনপির হাত দেখছেন কাদের

বণিক বার্তা অনলাইন

দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে বিএনপির হাত দেখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে তারা (বিএনপি) ইন্ধন দিচ্ছে, মদদ দিচ্ছে।

আজ শুক্রবার (০৬ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের কিছু করার নেই মন্তব্য করে তিনি বলেন, এটা কোনো রাজনৈতিক মামলা নয়, এটা দুর্নীতির মামলা। দুর্নীতির মামলায় সরকারের কোনো করণীয় থাকে না। রাজনৈতিক মামলা হলে সরকার রাজনৈতিকভাবে মুক্তির কথা বিবেচনা করতে পারতো। তারা বলে, সরকার রাজনৈতিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। অভিযোগটি সত্যের অপলাপ।

ওবায়দুল কাদের বলেন, তাদের ব্যর্থতার কোনো সীমা নেই। তারা রাজনৈতিকভাবেও ব্যর্থ। সাংগঠনিকভাবে তাদের নেতৃত্বের নির্দেশ আসে টেমস নদীর ওপাড় থেকে। তাদের নেতৃত্ব ঠিক নেই। নেতাদের কেউ বলেন রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলবেন, আবার কাউকে পাওয়াই যায় না।

আদালত প্রাঙ্গণে বিএনপিপন্থী আইনজীবীদের 'হট্টগোল' করার সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তারা আদালত প্রাঙ্গণকে রণাঙ্গন বানিয়েছে। আদালতের ভেতরে তারা যে ঔদ্ধত্য দেখিয়েছেন সেটা ক্ষমার অযোগ্য।

খালেদা জিয়া জেলে রাজার হালে আছেন প্রধানমন্ত্রীর এ বক্তব্য হাসপাতাল কর্তৃপক্ষের ওপরে চাপ সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। এর জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী যখন কথা বলেন তিনি জেনেশুনেই বলেন। তারা (বিএনপি নেতারা) কী বলছেন সেটা বিবেচনা করে কথা বলেন না।

দফতর উপ-কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্যের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন