ভাইবারে স্টিকার তৈরির সুযোগ

বণিক বার্তা ডেস্ক

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন ভাইবার মেসেজিংয়ের সময় কম শব্দে নিজেকে প্রকাশ করার সুবিধা দিতেক্রিয়েট আ স্টিকার নামে নতুন ফিচার চালু করেছে। এর মাধ্যমে ভাইবার ব্যবহারকারী এখন নিজের পছন্দমতো স্টিকার তৈরি করে কাঙ্ক্ষিত ব্যক্তিকে পাঠাতে পারবেন।

ভাইবার মেসেজিংকে আরো সহজ ও প্রাণবন্ত করার অংশ হিসেবে নতুন ফিচারটি আনা হয়েছে। ভাইবারে এক হাজারের বেশি স্টিকার ব্যবহারের সুবিধা রয়েছে। তবে এবারই প্রথম ব্যবহারকারীদের জন্য ইচ্ছেমতো নানা অভিব্যক্তির স্টিকার তৈরির সুযোগ আনল প্রতিষ্ঠানটি।

বিবৃতিতে ভাইবার কর্তৃপক্ষ জানিয়েছে, স্টিকার মার্কেট থেকেস্টিকার ক্রিয়েটর ডাউনলোড করে প্রতিটি প্যাকে ২৪টি নতুন স্টিকার তৈরি করা যাবে। মেসেজিংয়ের মধ্যেই মেন্যু থেকে অথবা সরাসরি ছবি তুলেও স্টিকারে রূপান্তর করার অপশন রয়েছে নতুন এ ফিচারে।

স্টিকার ক্রিয়েটরে সত্যিকারের স্টিকার তৈরির সব অপশন মিলবে। ছবি জুম করে ফোকাস করা, ‘ম্যাজিক ওয়ান্ড টুলের মাধ্যমে ব্যাকগ্রাউন্ড সরানো এবং ছবির আকার ও দিক পরিবর্তন করে স্টিকারের সাবজেক্ট তৈরি করার সুবিধা মিলবে। স্টিকারের আকার মন মতো হলে বিভিন্ন রকমের ডুডল, টেক্সট, অন্যান্য স্টিকার বা ইমোজি ব্যবহার করে পছন্দ অনুযায়ী সাজানো যাবে।

ভাইবার ব্যবহারকারী স্টিকার প্যাক তৈরির পর তা নিজের কাজে ব্যবহারের পাশাপাশিপাবলিক করার মাধ্যমে অন্য ভাইবার ব্যবহারকারীদের শেয়ার করার জন্য উন্মুক্ত করে দিতে পারবে। পাশাপাশি পাবলিক প্যাকের ক্ষেত্রে ভাইবারের নীতি লঙ্ঘনের ঘটনা ঘটলে সংশ্লিষ্ট ব্যবহারকারীর বিরুদ্ধে রিপোর্ট করার সুবিধা রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন