বিএনপির আইনজীবীদের বিষ খাওয়ার পরামর্শ দিলেন নাসিম

বণিক বার্তা অনলাইন

বিএনপির আইনজীবীদের চকলেট না খেয়ে বিষ খাওয়ার পরামর্শ দিয়েছেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এই পরামর্শ দেন।

তিনি বলেন, আজ খালেদা জিয়ার জামিনের জন্য আদালতকে জিম্মি করেছে বিএনপির আইনজীবীরা। এই কাজ আওয়ামী লীগ কোন সময় করেনি। আমরা আইনি লড়াই করে মুক্ত হয়েছি।

চকলেট মুখে দিয়ে বিএনপির আইনজীবীরা সুপ্রিম কোর্টে বসে আছে। কেউ কোনোদিন বলতে পারবে যে, জোর করে জামিন নেওয়া যায়?’

তিনি বলেন, ‘তারা মনে করছে সুপ্রিম কোর্টে অবস্থান ধর্মঘট করে, চকলেট মুখে দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করবে। আইনজীবীরা চকলেট মুখে দিয়ে তাকে মুক্ত করবে। তারা আইনজীবী হিসেবে আন্দোলন করতে পারে নাই। ব্যর্থতার জন্য ওদের বিষ খাওয়া উচিত, চকলেট না। বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত।’ তিনি আরও বলেন, ‘আজকে তাদের উদ্দেশ্য হচ্ছে  বিশৃঙ্খলা করে ক্ষমতা দখল করা। শকুনের দোয়ায় গরু মরে না।

কমিশন গঠন করে জেল হত্যার দায়ে জিয়াউর রহমানের বিচার দাবি করে নাসিম বলেন, ‘কমিশন করে খলনায়কের চরিত্র উন্মোচন করতে হবে। না-হলে কেউ বুঝতে পারবে না কীভাবে জিয়াউর রহমান পরিকল্পনা করে, রাজনীতি শূন্য করার জন্য জেলখানায় চার নেতাকে হত্যা করেছে। কমিশন করে এইটা বের করতে হবে। জিয়াউর রহমানের খুনির দল হলো আজকে খালেদা জিয়ার দল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন