বিএনপির আন্দোলনের হুমকি আদালত অবমাননার শামিল: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী . হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার জামিনের জন্য বিএনপির আন্দোলনের হুমকি আদালত অবমাননার শামিল। তিনি বলেন, খালেদা জিয়ার জামিন দেবেন আদালত, সরকার নয়। খালেদা জিয়ার জামিনের জন্য আন্দোলন করার অর্থ বিএনপি আদালত মানে না। বিএনপি নেতাদের বক্তব্যে প্রমাণিত হচ্ছে তারা দেশের বিচার ব্যবস্থা, আইন-আদালত মানেন না।

গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলন মঞ্চ পরিদর্শনপূর্ব সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

. হাছান মাহমুদ বলেন, সরকার খালেদা জিয়ার জামিন দেয়ার এখতিয়ার রাখে না। তার মানে তাদের আন্দোলন আদালতের বিরুদ্ধে। সে কারণে আদালত স্বপ্রণোদিত হয়ে কিছু করে কিনা, সেটিই দেখার বিষয়।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী রাজনীতিকে পরিশুদ্ধ করতে চান। জাতি দেশকে এগিয়ে নিতে চান। সমাজকে সুন্দর শান্তিময় করতে চান। সে লক্ষ্য সামনে রেখে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলকে আরো গতিশীল এবং সুসংগঠিত করতে চান। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেছেন। অভিযান অব্যাহত থাকবে।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের সম্মেলনের মধ্য দিয়ে দলে নতুন নেতৃত্ব আসবে। দলকে দুর্বৃত্তায়নমুক্ত করতেই সম্মেলন।

পরে তিনি আওয়ামী লীগের ২০ ২১ ডিসেম্বর জাতীয় সম্মেলনের জন্য মঞ্চ তৈরির কার্যক্রম ঘুরে দেখেন। সময় গৃহায়ন গণপূর্তমন্ত্রী রেজাউল করিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় নেতা মির্জা আজম এমপি, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন