রবিবার| জানুয়ারি ২৬, ২০২০| ১৩মাঘ১৪২৬

পণ্যবাজার

সরবরাহ সংকটে বরিশালে টিসিবির পেঁয়াজ বিক্রি বন্ধ

বণিক বার্তা প্রতিনিধি বরিশাল

দাম বাড়ার ফলে গত ২০ নভেম্বর থেকে নগরীর খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছিল ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) তবে বরাদ্দ পাওয়া পেঁয়াজ শেষ হওয়ায় গতকাল থেকে আর বিক্রি করছে না টিসিবি। ফলে অনেক ক্রেতা পেঁয়াজ কিনতে এসে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। অন্যদিকে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, খুব দ্রুত আবারো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করবে টিসিবি।

গত মঙ্গলবার বরিশাল নগরীর সাতটি স্থানে পেঁয়াজ বিক্রি করা ট্রাকের সংখ্যা বাড়িয়েছিল টিসিবি। এদিন পাঁচ ট্রাকের পরিবর্তে সাত ট্রাকে করে টিসিবির পণ্য বিক্রি হয়। যার মধ্যে নির্ধারিত ৪৫ টাকা মূল্যে বিক্রি হয় পেঁয়াজও। কিন্তু গতকাল মাত্র দুটি ট্রাকে টিসিবির পণ্য বিক্রি করা হয়। তবে এসব ট্রাকে তেল, চিনি ডাল পাওয়া গেলেও সরবরাহ না থাকায় পেঁয়াজ বিক্রি করতে পারেনি টিসিবি।

এদিকে টিসিবি থেকে পেঁয়াজ কিনতে না পেরে অনেক ক্রেতা ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন, বরাদ্দ শেষ হওয়ার আগেই পেঁয়াজের সরবরাহ বাড়ানো উচিত টিসিবির। মনির নামে এক ক্রেতা বলেন, খুচরা বাজারে ২৫০ টাকা দিয়ে পেঁয়াজ কিনে খেতে পারি না। তাই টিসিবি থেকে পেঁয়াজ নিতে এসেছিলাম। কিন্তু কোথাও পেঁয়াজ পেলাম না। দীর্ঘ লাইন থাকায় মঙ্গলবার এসেও পেঁয়াজ কিনতে পারিনি।

তবে শনিবার থেকে আবারো টিসিবি থেকে পেঁয়াজ বিক্রি করা হবে বলে জানিয়েছেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। তিনি বলেন, টিসিবিতে যা পেঁয়াজ ছিল সেটি শেষ হয়ে গেছে। আশা করছি শনিবার থেকে আবার বিক্রি শুরু হবে। তবে এবার অনেক বেশি পেঁয়াজ আসবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন