দর্শনা চেকপোস্টে জাল পাসপোর্টধারী নারী আটক

বণিক বার্তা অনলাইন

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট থেকে জাল পাসপোর্টসহ ভারতীয় এক নারীকে আটক করেছে পুলিশ। জাল পাসপোর্ট অনুযায়ী তার বাড়ি লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার তুসভাণ্ডার গ্রামে। মঙ্গলবার রাতে ওই নারীকে আটক করা হয়।

দামুড়হুদা থানার ওসি সুকুমার বিশ্বাস এতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আটক নারীকে চুয়াডাঙ্গার দামুড়হুদা থানায় রাখা হয়েছে। তার বিরুদ্ধে জাল পাসপোর্ট ব্যবহার করার অভিযোগে মামলা দায়ের হয়েছে। দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে যাচ্ছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। তারা ‍বিরুদ্ধে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ব্যাপারে বাংলাদেশের দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ এস আই রাশিদুল হাসান বলেন, এক নারীকে (৩০) দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে আটক করা হয়। তিনি তার জাল পাসপোর্টে গোপনে জাল সীল ব্যবহার করে ইমিগ্রেশন এবং বিজিবির চোখ ফাঁকি দিয়ে সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকে পড়ে।

গত এক বছর ধরে ওই চেকপোস্টে কর্মরত রাশিদুল সেখানে এই প্রথম জাল পাসপোর্টের ঘটনা পেয়েছেন। তবে মাস তিনেক আগে জাল পরিচয়ে বানানো পাসপোর্টসহ এক রোহিঙ্গা আটক হয়েছিলেন বলে জানান তিনি।

এ ঘটনায় করা মামলার বাদী এস আই জিয়াউর রহমান জানান, সীমান্ত অতিক্রম করার পর ভারতের গেটে চেকপোস্টে কর্তব্যরত কর্মকর্তাদের সন্দেহ হলে তারা ওই নারীকে আবার বাংলাদেশের দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে ফেরত পাঠান। “সন্ধ্যায় তার পাসপোর্ট পরীক্ষা করে জাল বলে সন্দেহ হলে তাকে দামুড়হুদা থানায় সোপর্দ করা হয়।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন