মানুষের ক্রয়ক্ষমতা ২.৫ ভাগ বেড়েছে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী . হাছান মাহমুদ বলেছেন, গত ১১ বছরে দেশের মানুষের ক্রয়ক্ষমতা আড়াই শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। রাজধানীতে বাংলাদেশ ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি বলেন, আগের চেয়ে বর্তমানে দেশের মানুষের জীবনযাত্রার মান ভালো, তাদের ক্রয়ক্ষমতাও বেড়েছে।

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক মন্তব্যের সমালোচনা করে . হাছান মাহমুদ বলেন, দেশের মানুষ তাদের ডাকে সাড়া দেবে না।

তিনি বলেন, সারা বিশ্বেই সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হওয়ায় দেশের মানুষের ক্রয়ক্ষমতাও বৃদ্ধি পেয়েছে। বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। বিভিন্ন ইস্যুতে মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টায় সর্বদা ব্যস্ত রয়েছেন তারা।

এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, প্রস্তাবিত গণমাধ্যম কর্মী (সেবা শর্ত) আইন এবং সম্প্রচার আইন শিগগিরই প্রণয়ন করা হবে। দুটি আইন বর্তমানে আইন মন্ত্রণালয়ের অধীনে যাচাই-বাছাই করা হচ্ছে।

বর্তমান সরকারকে শিক্ষাবান্ধব হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা খাতে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। প্রত্যেক শিক্ষার্থীর জন্য শিক্ষাজীবন হচ্ছে সবচেয়ে মূল্যবান সময়। তাই আমাদের উচিত আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত কাজে লাগানো।

আইইউবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগোন এবং এডএক্সেল বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তৃতা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন