শনিবার | ডিসেম্বর ১৪, ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

খবর

অবৈধ সম্পদ অর্জন

আরো ২৮ জনের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের সাবেক তিন নেতাসহ আরো ২৮ জনের বিরুদ্ধে ক্যাসিনোসংশ্লিষ্টতা অন্যান্য উপায়ে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান গতকাল থেকে শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

দুদকের মহাপরিচালক সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, কমিশন ১৫৯ জন ব্যক্তির আগের তালিকার সঙ্গে গণপূর্ত বিভাগের কর্মকর্তা, রাজনীতিবিদসহ আরো ২৮ জনকে যুক্ত করেছে। তিনি বলেন, ২৮ নাম যুক্ত করার পর তালিকা এখন দাঁড়িয়েছে ১৮৭ জনে। কমিশন এরই মধ্যে ১০৫ জনের একটি তালিকা বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে (বিএফআইইউ) পাঠিয়ে তাদের ব্যাংক হিসাবের বিবরণী সরবরাহ করতে বলেছে। তিনি আরো বলেন, কমিশন প্রয়োজনে দুর্নীতির অভিযোগে সন্দেহভাজনদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

গত ১৮ সেপ্টেম্বর থেকে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) অবৈধ ক্যাসিনো অন্যান্য সামাজিক অপরাধের বিরুদ্ধে অভিযান শুরু করে। পরে গত ৩০ সেপ্টেম্বর দুদক ক্যাসিনো সংশ্লিষ্টতার মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু করে। এজন্য পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের অনুসন্ধান দল গঠন করে দুদক। পরে আরো দুজনকে দলে যুক্ত করা হয়। ক্যাসিনো সংশ্লিষ্টতার মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পর্যন্ত একাধিক মামলা করেছে দুদক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন