শনিবার | ডিসেম্বর ১৪, ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

টকিজ

অক্ষয়-মানুষীর জন্য রেকর্ড সংখ্যক শুটিং সেট

ফিচার ডেস্ক

গত মাসেই যশরাজ ফিল্মস নিশ্চিত করেছে, ঐতিহাসিক গল্পনির্ভর পৃথ্বীরাজ ছবিতে অক্ষয় কুমারের সঙ্গে দেখা যাবে ২০১৭ সালের মিস ওয়ার্ল্ড মানুষী ছিলারকে। ছবিতে অক্ষয়কে দেখা যাবে পৃথ্বীরাজের ভূমিকায় আর মানুষী অভিনয় করবেন পৃথ্বীরাজের স্ত্রী সংযুক্তার চরিত্রে। পৃথ্বীরাজ চৌহান দ্বাদশ শতকে ভারতের গুরুত্বপূর্ণ রাজপুত শাসক। তার বীরত্ব, প্রেম ভারতীয় লোককাহিনীতেও জায়গা করে নিয়েছে।

পৃথ্বীরাজের পাশাপাশি সংযুক্তার চরিত্রটিও গুরুত্বপূর্ণ। সেটা মাথায় রেখেই মানুষী গণমাধ্যমকে জানিয়েছেন, সংযুক্তার চরিত্রটিকে রূপায়িত করাটা বিরাট দায়িত্ব। তিনি ছিলেন শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী।

নতুন খবর হলো, ঐতিহাসিক ছবিটিকে পর্দায় যথাযথভাবে ফুটিয়ে তুলতে পৃথ্বীরাজের নির্মাতারা মহারাষ্ট্র এবং রাজস্থানজুড়ে ৩৫টি বিরাট আকারের শুটিং সেট তৈরি করতে যাচ্ছেন। পিংকভিলা সূত্র জানাচ্ছে, ‘ছবিটি ঐতিহাসিক প্রেক্ষাপট থেকে নির্মাণ করা হবে। অক্ষয় মানুষীর ছবির শুটিং হবে ৩৫টি ভিন্ন ভিন্ন সেটে। মূলত মহারাষ্ট্র এবং রাজস্থানে এসব সেট নির্মাণ করা হবে। পৃথ্বীরাজের নির্মাতারা দর্শককে চোখ ধাঁধানো সব দৃশ্য উপহার দিতে চান।পৃথ্বীরাজ ছবিতে মধ্যযুগের যুদ্ধের দুর্দান্ত সব দৃশ্য থাকবে, দেখা যাবে সেকালের রাজরাজড়াদের বিলাস।

পৃথ্বীরাজের ৩৫টি সেট নির্মাণে কাজ করবেন কয়েক হাজার শ্রমিক। বলিউডে এক ছবির জন্য ৩৫টি সেট নির্মাণের ঘটনা নতুন রেকর্ড। ছবিতে কেমন জাঁকজমকপূর্ণ দৃশ্য দেখা যাবে, সেটা থেকে অনুমান করা যায় বলে মনে করছেন বলিউডের পর্যবেক্ষকরা।

পৃথ্বীরাজ পরিচালনা করবেন চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। সামনের বছর দীপাবলিতে ছবিটি মুক্তি পাবে। ছবির জন্য মিস ওয়ার্ল্ড মানুষীকে বেশ কয়েকবার অডিশন দিতে হয়েছে। পরিচালক শতভাগ নিশ্চিত হতে  চেয়েছিলেন ঐতিহাসিক চরিত্রের জন্য মানুষী উপযুক্ত কিনা। পৃথ্বীরাজের জন্য নয় মাস ধরে চলছে মানুষীর বিভিন্ন প্রশিক্ষণ।

 

সূত্র: পিংকভিলা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন