শনিবার | ডিসেম্বর ১৪, ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

টেলিকম ও প্রযুক্তি

ফেসবুক থেকে গুগল ফটোসে পাঠানো যাবে ছবি-ভিডিও

বণিক বার্তা ডেস্ক

ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সরাসরি ছবি কিংবা ভিডিও গুগল ড্রাইভে পাঠানোর সুযোগ দিতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। এজন্য আগামী বছর নাগাদ একটি টুলস চালু করা হবে। ফেসবুকের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে তথ্য জানানো হয়েছে। খবর রয়টার্স সিএনএন।

এতদিন গুগল ফটোস থেকে ফেসবুক নিয়ন্ত্রিত সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় ছবি কিংবা ভিডিও আপলোড করতে পারতেন ব্যবহারকারীরা। তবে ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম থেকে গুগল ফটোসে সরাসরি ছবি কিংবা ভিডিও পাঠানো যেত না। ফেসবুক জানিয়েছে, সুবিধা চালু করার জন্য শিগগিরই একটি বিশেষ টুলস যুক্ত করা হবে।

ব্লগ পোস্টে বলা হয়েছে, প্রাথমিকভাবে আয়ারল্যান্ডের ব্যবহারকারীরা সুবিধা উপভোগ করতে পারবেন। ২০২০ সালের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) বিশ্বব্যাপী টুলস চালু করা হবে।

তথ্য-উপাত্তের অবাধ প্রবাহ নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। গত সেপ্টেম্বরে প্রতিষ্ঠানটি জানিয়েছিল, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত বিদ্যমান বাধা দূর করতে কার্যকর উদ্যোগ নেয়া হবে। এটাই ফেসবুকের সর্বোচ্চ অগ্রাধিকার। এর অংশ হিসেবেই নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমগুলো থেকে গুগল ফটোসে সরাসরি ছবি কিংবা ভিডিও পাঠানোর সুবিধা যুক্ত করে নতুন টুলস চালুর কথা জানিয়েছে ফেসবুক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন