শনিবার | ডিসেম্বর ১৪, ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

খবর

চবিতে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে ‘কটূক্তির’ অভিযোগ আরেক নারী কর্মীর

বণিক বার্তা প্রতিনিধি, চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের এক নারী কর্মীকে 'কটূক্তির' অভিযোগ উঠেছে দলীয় কর্মীর বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ওই ছাত্রী লিখিত অভিযোগ করেন। 

অভিযুক্ত ছাত্রলীগ কর্মী নিয়াজ আবেদীন পাঠান বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাবেক উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল পারভেজের অনুসারী বগি ভিত্তিক উপগ্রুপ ‘একাকারের’ নেতা হিসেবে পরিচিত।

অপরদিকে অভিযোগকারী ছাত্রী বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগের নারী নেতাকর্মীদের উপগ্রুপ ‘সংগ্রামের' নেত্রী হিসেবে পরিচিত। তারা উভয়ে নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।

লিখিত অভিযোগে নারী ছাত্রলীগ কর্মী উল্লেখ করেন, 'গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় বন্ধু-বান্ধবসহ বিশ্ববিদ্যালয়ের স্টেশনসংলগ্ন একটি খাবারের দোকানে প্রবেশ করি। ওই সময় নিয়াজ আবেদীন পাঠান আমাকে খুব বাজেভাবে কটূক্তি করেন। এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানালে তর্ক করা শুরু করেন নিয়াজ। যা আমার জন্য অসম্মানজনক ছিল।' লিখিত অভিযোগে অভিযুক্ত ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের নিকট আবেদনও জানিয়েছেন ভুক্তভোগী ছাত্রী।

তবে অভিযোগের অস্বীকার করে শাখা ছাত্রলীগের উপগ্রুপ একাকারের নেতা নিয়াজ আবেদীন পাঠান বলেন, 'যিনি অভিযোগ করেছেন তার সঙ্গে আমার ব্যক্তিগত পরিচয় নেই। তবে আমার বন্ধুর গার্লফ্রেন্ড হিসেবে তাকে চিনি। কোনো ধরনের উত্ত্যক্তের প্রশ্নই আসে না। এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।'

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, 'এক ছাত্রের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি প্রক্টরিয়াল বডি নাকি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলের তত্ত্বাবধানে তদন্ত হবে, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এরপর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন